ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

সোনার দাম ভরিতে ১১৬৬ টাকা কমল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৪, ২১ মার্চ ২০২৩  
সোনার দাম ভরিতে ১১৬৬ টাকা কমল

বাংলাদেশের বাজারে সোনার দাম বেড়ে নতুন রেকর্ড সৃষ্টি করার তিন দিনের মধ্যে দাম কিছুটা কমল। ভালো মানের প্রতি ভরি সোনায় সর্বোচ্চ ১১৬৬ টাকা কমিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন(বাজুস)। ফলে, এখন থেকে ভালো মানের প্রতি ভরি সোনা বিক্রি হবে ৯৭ হাজার ৬২৮ টাকায়। আজ মঙ্গলবার পর্যন্ত তা বিক্রি হয়েছে ৯৮ হাজার ৭৯৪ টাকায়।

মঙ্গলবার (২১ মার্চ) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বুধবার (২২ মার্চ) থেকে সোনার নতুন দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাজুস।

নতুন দাম অনুযায়ী, বুধবার (২২ মার্চ) থেকে ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা ৯৭ হাজার ৬২৮ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি সোনা ৯৩ হাজার ১৯৫ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনা ৭৯ হাজার ৮৯৮ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৬৬ হাজার ৫৪৩ টাকায় বিক্রি হবে।

সোনার দাম কমানো হলেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী, ২২ ক্যারেটের রুপার দাম প্রতি ভরি ১ হাজার ৭১৫ টাকা নির্ধারণ করা হয়েছে। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৬৩৩ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৪০০ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১০৫০ টাকা অপরিবর্তিত আছে।

মঙ্গলবার (২১ মার্চ) ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা ৯৮ হাজার ৭৯৪ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি সোনা ৯৪ হাজার ৩০৩ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনা ৮০ হাজার ৮৩২ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা ৬৭ হাজার ৩০১ টাকায় বিক্রি হয়েছে।

এনএফ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়