ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

স্বাধীনতা দিবসে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আলোচনা সভা

সংবাদ বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৫, ২৬ মার্চ ২০২৩  
স্বাধীনতা দিবসে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আলোচনা সভা

আলোচনা সভা ও সাভারে জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানোর মধ্যে দিয়ে রোববার (২৬ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

রোববার সকালে কর্মসূচির শুরুতে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে রাজধানীর গুলশানে স্থায়ী ক্যাম্পাসে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম। তিনি একাত্তরের মহান মুক্তিযুদ্ধ সংগঠনে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসামান্য অবদানের কথা স্মরণ করেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সবার প্রতি আহ্বান জানান উপাচার্য।

রেজিস্ট্রার মো. মনিরুল ইসলামের স্বাগত বক্তৃতার মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ হাফিজুল ইসলাম মিয়া। ছাত্রবিষয়ক বিভাগের অতিরিক্ত পরিচালক আবদুল মতিনের উপস্থাপনায় অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন সহযোগী অধ্যাপক ও সেন্টার অব জেনারেল এডুকেশনের কো-অর্ডিনেটর ড. মোহাম্মাদ আবুল কালাম আজাদ। প্রবন্ধের ওপর বক্তব্য রাখেন আইন বিভাগের প্রধান মুহাম্মদ আজহারুল ইসলাম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন ও ফার্মেসি বিভাগের প্রধান ড. নারগিস সুলতানা চৌধুরী; কলা ও মানবিক অনুষদের ডিন ও ইসলামিক স্টাডিস বিভাগের প্রধান ড. মোহাম্মদ ওবায়দুল্লাহ; ইংরেজি বিভাগের প্রধান আহমেদ মাহবুব-উল-আলম, ইইই বিভাগের প্রধান কে এম আকতারুজ্জামান, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান মাহাবুব আলম, সিএসই বিভাগের প্রধান শারমিনা জামান, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রধান রফিকুজ্জামান প্রমুখ।

সবশেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গ এবং মুক্তিযুদ্ধে শহিদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

সকালে সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক রফিকুল ইসলামের নেতৃত্বে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে একাত্তরের বীর শহিদদের শ্রদ্ধা জানানো হয়। এ সময় তার সঙ্গে ছিলেন ইইই বিভাগের সহকারী অধ্যাপক সাঈদ ইসলাম, ব্যবসায় প্রশাসন বিভাগের আশিকুন্নবী, জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের মো. মামুন উদ্দীন, ইংরেজি বিভাগের মো. এহসানুল ইসলাম খান, ডেপুটি রেজিস্ট্রার মো. আলমগীর হোসেইন, ছাত্রবিষয়ক বিভাগের সহকারী পরিচালক রফিকুল আমীন খানসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, ছাত্র-ছাত্রী ও কর্মকর্তা-কর্মচারীরা।

ঢাকা/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়