ঢাকা     বৃহস্পতিবার   ২৩ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৯ ১৪৩১

সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০০, ৮ জুন ২০২৩  
সূচকের সঙ্গে লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

দেশের শেয়ারবাজারে বৃহস্পতিবার (৮ জুন) সূচকের উত্থানের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম। 

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৩৫২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৭৮ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৯২ পয়েন্টে দাঁড়িয়েছে। 

ডিএসইতে মোট ৩৪৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে ৮২টি কোম্পানির, কমেছে ৯৭টির এবং অপরিবর্তিত আছে ১৬৬টির। 

ডিএসইতে মোট ১ হাজার ৬৩ কোটি ৭৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৭৮২ কোটি টাকার শেয়ার ও ইউনিট। 

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৫৯ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৭৬২ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, সিএসসিএক্স ৩২ পয়েন্ট বেড়ে ১১ হাজার ২২০ পয়েন্টে এবং সিএসই৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৮৭ পয়েন্টে অবস্থান করছে।   

সিএসইতে ২০৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৭৬টি কোম্পানির, কমেছে ৫৪টির এবং অপরিবর্তিত আছে ৭৭টির। দিন শেষে সিএসইতে ২১ কোটি ৬২ লাখ ৭৭ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। 

এনএফ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়