ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘স্মার্ট বাংলাদেশ সামিট ও এক্সপো’র ওয়ালটন প্যাভিলিয়নে দর্শনার্থীদের ভিড়

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪২, ৯ জুন ২০২৩   আপডেট: ১৭:৪২, ৯ জুন ২০২৩
‘স্মার্ট বাংলাদেশ সামিট ও এক্সপো’র ওয়ালটন প্যাভিলিয়নে দর্শনার্থীদের ভিড়

দেশে প্রথমবারের মতো দুই দিনব্যাপী জেসিআই বাংলাদেশ আয়োজিত ‘স্মার্ট বাংলাদেশ সামিট ও এক্সপো’র উদ্বোধনী দিনে ওয়ালটন প্যাভিলিয়নে দর্শনার্থীদের ভিড় লক্ষ্য করা গেছে।

শুক্রবার (৯ জুন) সকালে রাজধানীর বসুন্ধরায় আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে দুই দিনব্যাপী এই সামিট ও এক্সপোর উদ্বোধন করা হয়। 

জেসিআই ‘স্মার্ট বাংলাদেশ সামিট ও এক্সপো’র প্রধান লক্ষ্য হলো বিশেষজ্ঞ আলোচনার মাধ্যমে স্মার্ট বাংলাদেশের বিভিন্ন বিষয় সাধারণ মানুষের মাঝে তুলে ধরা। 

আমন্ত্রিত অতিথি ও প্যানেলিস্টরা তাদের অভিজ্ঞতা, জ্ঞান ও মত বিনিময়ের মাধ্যমে স্মার্ট বাংলাদেশের সম্ভাবনাময় প্রতিটি দিক তুলে ধরবেন। এ ছাড়া, স্মার্ট এক্সপোতে রয়েছে দর্শনার্থীদের জন্য চমকপ্রদ সব প্রযুক্তির প্রদর্শন। ভবিষ্যতের স্মার্ট বাংলাদেশ কেমন হবে, সেসবের ফিউচারিসস্টিকস আয়োজন।

স্মার্ট বাংলাদেশ সামিট ও এক্সপোতে ওয়ালটন প্যাভিলিয়নে ঘুরতে আসা আছিব চৌধুরী রাইজিংবিডিকে বলেন, আগামীর স্মার্ট বাংলাদেশকে দেখতে আসার জন্যই এই প্রোগ্রামে আসা। আমাদের দেশীয় ব্র্যান্ড ওয়ালটনের প্যাভিলিয়নে এসে অনেক নতুন নতুন প্রযুক্তির সাথে পরিচয় হলাম। এখানে এসে সত্যিই মনে হচ্ছে ভবিষ্যতের স্মার্ট বাংলাদেশে দাঁড়িয়ে আছি। বিশেষ করে ওয়ালটনের নতুন ডিজাইনের এসি, ফ্রিজ, টিভিগুলোতে যেসব স্মার্ট প্রযুক্তি ব্যবহার করা হয়েছে, তা আমাদের জন্য গর্বের। ওয়ালটন আগামী বিশ্বে দেশ ছাড়িয়ে বিশ্বের বাজারে ছড়িয়ে পড়ুক, সেই প্রত্যাশা করি।

এক্সপোতে ওয়ালটন প্যাভিলিয়নে দেখতে আসা সরকার অন্তর রাইজিংবিডিকে বলেন, আমরা বলছি আগামীর স্মার্ট বাংলাদেশর কথা। বর্তমান বিশ্বে প্রযুক্তি খুবই দ্রুত সামনের দিকে এগিয়ে যাচ্ছে। এখানে এসে ওয়ালটনের পণ্যগুলো দেখে আমার মনে হচ্ছে, তারাও সেই প্রযুক্তির সাথে সমান তালে এগিয়ে চলছে। আশা করি, স্মার্ট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে ওয়ালটনের এই স্মার্ট পণ্যগুলো বড় একটি ভূমিকা রাখবে।

উল্লেখ্য, ‘স্মার্ট বাংলাদেশ সামিট ও এক্সপো’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান, বিশেষ অতিথি হিসাবে ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, এটুআই প্রকল্পের পলিসি অ্যাডভাইজার আনীর চৌধুরী, এফবিসিসিআই প্রেসিডেন্ট জসিম উদ্দিন প্রমুখ। 

রায়হান/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ