ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

কানাডার কাছে বিনিয়োগ চায় বাংলাদেশ: অর্থমন্ত্রী

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৮, ৮ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৪:৪১, ৮ ফেব্রুয়ারি ২০২৪
কানাডার কাছে বিনিয়োগ চায় বাংলাদেশ: অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী

বিদেশি বিনিয়োগকারীদের জন্য বাংলাদেশ শ্রেষ্ঠ জায়গা উল্লেখ করে কানাডার কাছে বিনিয়োগ আহ্বান করেছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশে আইএমএফ এর আবাসিক প্রতিনিধি জয়েন্দু দে এবং বাংলাদেশে নিযুক্ত কানাডিয়ান হাইকমিশনার লিলি নিকলসের সাথে সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

কানাডার হাইকমিশনারের সঙ্গে কি আলোচনা হলো এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আলাপ হলো, অনেক সম্ভাবনা আছে। প্রধানমন্ত্রী বলেছেন ক্যানোলা অয়েল স্বাস্থ্যসম্মত, ওটার একটা সম্ভাবনা দেখা যাচ্ছে। আমরা দেখব কি করা যায়।  অনেক হাইট্যারিফ আছে, তবে সম্ভাবনা তো আছেই।

বিনিয়োগের বিষয়ে কোনো কথা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিনিয়োগ তো আমরা চাই। আগে যেগুলো ছিলো সেগুলো তো নাই, এখন আমরা নতুন করে রি-কাস্ট করছি। যেখানে ভালো সুবিধা পাওয়া যাবে সেখানে তো নিশ্চয়ই আমাদের আগ্রহ থাকবে, সেগুলো দেখব আমরা। 

কানাডায় বাংলাদেশ থেকে শিক্ষার্থী নেওয়া বা স্কিল ডেভলপমেন্টের বিষয়ে কোনো কথা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, মাইগ্রেশন তো নিশ্চয়ই আছে। কানাডা তো এনকারেজও করে। সেখানে স্টুডেন্ট কমিউনিটি বাড়ছে। কাজেই সেটা আছে। কানাডার প্রধানমন্ত্রী তো আমাদের প্রধানমন্ত্রীকে মা বলে ডাকেন। তারা তো ফ্রেন্স কানাডিয়ান। ফরাসিদের তো ওই ট্রেডিশন আছে।

/হাসনাত/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়