ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সুহৃদ ইন্ডাস্ট্রিজের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৫, ২৮ জানুয়ারি ২০২১  
সুহৃদ ইন্ডাস্ট্রিজের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

ঘোষিত নগদ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের পরিশোধ করতে না পারায় সুহৃদ ইন্ডাস্ট্রিজের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বুধবার (২৭ জানুয়ারি) বিএসইসির ৫৭৯তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিএসইসির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত ১০ শতাংশ নগদ লভ্যাংশ পরিশোধে সুহৃদ ইন্ডাস্ট্রিজের ব্যর্থতার বিষয়ে ডিপজিটরি আইন, ১৯৯৯-এর ১৩ ধারা অনুযায়ী তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

২০১৯ হিসাব বছরে সুহৃদ ইন্ডাস্ট্রিজের শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ দশমিক ৩৮ টাকা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল শূন‌্য দশমিক ৩৭ টাকা। ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১২ দশমিক ২১ টাকা। আগের বছরের একই সময়ে এনএভিপিএস ছিল ১০ দশমিক ৮৪ টাকা। ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্যও কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল।

৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই ২০১৯-মার্চ ২০২০) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৮৯ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৭ পয়সা। তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ইপিএস হয়েছে ১১ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪৪ পয়সা।

 

ঢাকা/এনএফ/এসএন 

আরো পড়ুন  



সর্বশেষ