ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘রোড শোর মাধ্যমে শেয়ারবাজারে বিদেশি বিনিয়োগ বাড়বে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৩, ২ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৬:৫৪, ২ ফেব্রুয়ারি ২০২১
‘রোড শোর মাধ্যমে শেয়ারবাজারে বিদেশি বিনিয়োগ বাড়বে’

সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে আয়োজন করা রোড শোর মধ্যেমে প্রবাসী ও বিদেশি  বিনিয়োগকারীদের কাছে দেশের শেয়ারবাজারকে তুলে ধরা হবে। এতে বিনিয়োগ অনেক বাড়বে এবং শেয়ারবাজারের উন্নয়ন হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্বাহী পরিচালক মাহবুবুল আলম।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) সকালে আগারগাঁওয়ে বিএসইসির নিজস্ব কার্যালয়ের মাল্টিপারপাস হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এ সময় বিএসইসির চেয়ারম্যান অধ্যাক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম, পরিচালক ফারহানা ফারুকী ও উপ-পরিচালক শেখ লুৎফুল কবির উপস্থিত ছিলেন।

মাহবুব আলম বলেন, বাংলাদেশের ইকোনোমিক গ্রোথ খুবই ভালো।  তবে দেশের ইকোনোমিক গ্রোথের সঙ্গে আমাদের শেয়ারবাজার পিছিয়ে আছে। বিভিন্ন দেশের ইকোনোমিক গ্রোথের সঙ্গে শেয়ারেবাজারের উন্নয়ন ঘটে। শেয়ারবাজার থেকে মূলত দীর্ঘমেয়াদী বিনিয়োগ হয়ে থাকে। আমরা অন্যান্য দেশের ইকোনোমির মতো দেশের  শেয়ারবারের কন্ট্রিবিউশন বাড়াতে চাই।

নির্বাহী পরিচালক বলেন, আমাদের শেয়ারবাজারের গ্রোথ গত কয়েক মাসে অনেক ভালো। বিদেশি  বিনিয়োগকারীরা তা দেখছেন। আমাদের কাজ হচ্ছে তাদের এ আগ্রহটা কাজে লাগানো। তাদের সামনে আমাদের শেয়ারবাজারকে তুলে ধরা হবে। আমাদের শেয়ারবাজারে নতুন নতুন প্রোডাক্ট আসছে।  এতদিন এই প্রোডাক্টগুলো আমাদের শেয়ারবাজারে ইক্যুইটি ভিত্তিক ছিল। কিন্তু এখন আমরা নতুন নতুন প্রোডাক্ট অন্তর্ভুক্ত করছি। এখানে বন্ড মার্কেট ডেভলপমেন্টের জন্য কাজ চলছে। সুকুকসহ অন্যান্য প্রোডাক্ট নিয়েও কাজ করছে। দীর্ঘমেয়াদী বিনিয়োগের জন্য আমাদের এই প্রোডাক্টগুলো দরকার। এই প্রোডাক্টগুলোতে ইনভেস্টমেন্ট করার জন্য যে সুযোগ আছে আমরা সেই সব তুলে ধরব বিদেশি এবং এনআরবিদের কাছে। আমরা আশা করছি এই রোড শোর  মাধ্যমে আমাদের বিদেশি বিনিয়োগ অনেক বাড়বে। 

তানিম/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়