Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২২ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৭ ১৪২৮ ||  ১৩ সফর ১৪৪৩

ডিএসই ও সিএসইতে সূচকে পতন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৭, ২৭ জুলাই ২০২১   আপডেট: ১৩:২৭, ২৭ জুলাই ২০২১
ডিএসই ও সিএসইতে সূচকে পতন

সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২৭ জুলাই) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে।

এদিন ডিএসইতে লেনদেন কিছুটা বেড়লেও সিএসইতে কমেছে।  আর উভয় শেয়ারবাজারে লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দাম কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবার (২৭ জুলাই) ডিএসইর প্রধান ডিএসইএক্স সূচকটি ২৪.৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৩৭৯.৬৭ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ১.৯৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৮৮.২৮ পয়েন্টে। এছাড়া ডিএসই-৩০ সূচক ১৩.৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৩০৮.৭৪ পয়েন্টে।

এদিন শেষে ডিএসইতে ৩৭৩টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫৩টির, দর কমেছে ১৯৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২৬টির। দিন শেষে ডিএসইতে ১ হাজার ৪৫৫ কোটি ৭৯ লাখ টাকার লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ২৯ কোটি টাকা বেশি।

অপর শেয়ারবাজার সিএসইর প্রধান সিএসইএক্স সূচক ৪৬.৫৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ১৩৩.৫৬ পয়েন্টে। আর সার্বিক সিএএসপিআই সূচক ৭১.১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৫৪৫.০৯ পয়েন্টে।

এদিন সিএসইতে ৩০৯টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।  এর মধ্যে দর বেড়েছে ১১৬টির, দর কমেছে ১৫৮টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩৫টির। দিন শেষে সিএসইতে ৪৫ কোটি ৯১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে, যা আগের দিনের চেয়ে ১৩ কোটি টাকা কম।

/এনটি/এসবি/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ