ঢাকা     সোমবার   ০৪ জুলাই ২০২২ ||  আষাঢ় ২০ ১৪২৯ ||  ০৪ জিলহজ ১৪৪৩

বিনিয়োগ আকৃষ্টে ম্যানচেস্টারে রোড শো আজ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৭, ৮ নভেম্বর ২০২১  
বিনিয়োগ আকৃষ্টে ম্যানচেস্টারে রোড শো আজ

যুক্তরাজ্যের লন্ডনে সফলভাবে সম্পন্ন করার পর এবার ম্যানচেস্টারে রোড শো আয়োজন করেছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আন্তর্জাতিক অঙ্গনে দেশের শেয়ারবাজারের ব্যাপ্তি বাড়ানো এবং বিদেশি বিনিয়োগ আকৃষ্টে এ রোড শো বিএসইসি’র চতুর্থ পর্বের দ্বিতীয় আয়োজন।

সোমবার (৮ নভেম্বর) ম্যানচেস্টারে স্থানীয় সময় সকাল ১০টায় এবং বাংলাদেশ সময় বিকেল ৪টায় দ্বিতীয় দিনের রোড শো অনুষ্ঠিত হবে। ‘রাইজ অব বেঙ্গল টাইগার: ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট পটেনশিয়াল উইথ ইউকে’ শীর্ষক রোড শোটি উইন্ডমিল সেন্টের ম্যানচেস্টার সেন্ট্রাল কনভেনশন কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে।

এর আগে বৃহস্পতিবার (৫ নভেম্বর) লন্ডনে চতুর্থ পর্বের প্রথম দিনের রোড শো উদ্বোধন করেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ম্যানচেস্টারের রোড রশোতে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ব্যাংকের গভর্নর ফজলে কবির, এনবিআরের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম, বিএসইসি’র চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, বিডার চেয়ারম্যান মোহাম্মদ সিরাজুল ইসলাম, বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল মো. নজরুল ইসলাম এবং যুক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি সাইদা মুনা তাসনিমসহ অংশগ্রহণ করবেন।

রোড শোতে ম্যানচেস্টারে বিভিন্ন প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি বিনিয়োগকারী এবং স্টেক হোল্ডাররা অংশ নেবেন। অনুষ্ঠানে বাংলাদেশ থেকে আগত অতিথিরা বিভিন্ন সেক্টর নিয়ে প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি বিনিয়োগকারীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। সেখানে বাংলাদেশে বিনিয়োগের সুযোগ-সুবিধা, বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড, সরকারের গৃহীত বিনিয়োগবান্ধব নীতি, শেয়ারবাজার ও সার্বিক অর্থনীতির পরিস্থিতি এবং এফডিআই’র বিষয়ে বাংলাদেশ সরকারের সহযোগিতা আমন্ত্রিত অতিথিদের সামনে তুলে ধরা হবে।

রোড শোটি ওয়েবসাইট https://roadshow.sec.gov.bd/ , ফেসবুক পেজ https://www.facebook.com/bsecroadshow/ এবং ইউটিউব চ্যানেল https://www.youtube.com/channel/UC_68BbvHTe4RV2WF25BalYw  থেকে সরাসরি সম্প্রচার করা হবে।

এর আগে প্রথম দফায় দুবাইতে, দ্বিতীয় দফায় যুক্তরাষ্ট্রে, তৃতীয় দফায় সুইজারল্যান্ডে সাফলতার সঙ্গে রোড শো সম্পন্ন করেছে বিএসইসি। আর চতুর্থ দফায় যুক্তরাজ্যে রোড সফলভাবে সম্পন্নের পর কাতার, সিঙ্গাপুর, জার্মানি, কানাডা, রাশিয়া, ইতালি, হংকং, জাপান, মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে ধারাবাহিকভাবে রোড শো আয়োজন করার পরিকল্পনা নিয়েছে বিএসইসি।

এনটি/এসবি

সর্বশেষ

পাঠকপ্রিয়