ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

ইউজিসি ফেলোশিপ পেলেন ১০ গবেষক

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২২, ১০ ডিসেম্বর ২০২০   আপডেট: ২২:৩০, ১০ ডিসেম্বর ২০২০
ইউজিসি ফেলোশিপ পেলেন ১০ গবেষক

দেশের ১০ জন গবেষককে ইউজিসি পোস্ট-ডক্টোরাল ফেলোশিপ ২০২০-২১ দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

ইউজিসি পোস্ট-ডক্টোরাল ফেলোশিপ মনোনয়ন কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গেছে।

ওই ১০ গবেষক হলেন—ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ‌্যাপক ড. মেসবাহ উদ্দিন আহমেদ (মেসবাহ কামাল) ও ফিশারিজ বিভাগের চেয়ারম্যান অধ‌্যাপক ড. মো. গোলাম রব্বানী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের অধ‌্যাপক ড. মোহাম্মদ নূরুল ইসলাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ‌্যাপক ড. শারমিন সুলতানা, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ‌্যাপক ড. মিল্টন বিশ্বাস ও গণিত বিভাগের অধ‌্যাপক ড. মো. সরওয়ার আলম, খুলনা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ‌্যাপক ড. আব্দুল্লাহ আবু সাঈদ খান, শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উদ্যানতত্ত্ব বিভাগের অধ‌্যাপক ড. জসিম উদ্দিন, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ‌্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ‌্যাপক ড. মুহাম্মদ শেখ সাদী এবং হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারী শহীদ আকবর আলী বিজ্ঞান ও প্রযুক্তি কলেজের জেনেটিক্স অ্যান্ড প্ল্যান্ট ব্রিডিং বিভাগের ড. পরিতোষ চন্দ্র রায়।

উল্লেখ্য, এই পোস্ট-ডক্টোরাল ফেলোশিপের জন্য দেশের বিভিন্ন পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় (যাদের স্থায়ী ক্যাম্পাস আছে) এবং সরকারি কলেজের ৩৯ জন গবেষক আবেদন করেছিলেন।

নীতিমালা অনুযায়ী, আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, প্রকাশনা, গবেষণার শিরোনাম, সারসংক্ষেপ এবং সুপারভাইজারের সুপারিশ বিবেচনা করে ১০ জনকে ফেলোশিপের জন্য নির্বাচন করে ইউজিসি।

ইয়ামিন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়