ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এসএসসি পরীক্ষা: কড়া নজরে থাকবে ফেসবুক-টুইটার

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩২, ২৭ অক্টোবর ২০২১  
এসএসসি পরীক্ষা: কড়া নজরে থাকবে ফেসবুক-টুইটার

ফাইল ফটো

চলতি বছরের এসএসসি-সমমান পরীক্ষা চলাকালীন ফেসবুক, টুইটার, হোয়াটসঅ্যাপসহ সকল সামাজিক যোগাযোগ মাধ্যম কড়া নজরদারিতে রাখা হবে। কোনো আইডি সন্দেহ হলে আইনশৃঙ্খলা বাহিনী মনিটরিং করবে।

বুধবার (২৭ অক্টোবর) শিক্ষা মন্ত্রণালয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে এসএসসি পরীক্ষার নিরাপত্তা সংক্রান্ত এ বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সভা সূত্রে জানা গেছে, এসএসসি-সমমান পরীক্ষা শুরুর এক সপ্তাহ আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে কড়া নজরদারি শুরু করা হবে। কেউ যেন প্রশ্নপত্র ফাঁস করা বা তার গুজব ছাড়াতে না পারে সেসব বিষয় মনিটরিং করা হবে। মোবাইল ব্যাংকিংয়ের উপরও নজরদারি করা হবে। কোনো অ‌্যাকাউন্টে অস্বাভাবিক লেনদেন হলে সেটি বন্ধ করে খতিয়ে দেখা হবে। বিশেষ  করে ফেসবুক, টুইটর, হোয়াটসঅ্যাপ’র ওপর নজরদারি বসানো হবে। কোনো আইডি থেকে গুজব ছাড়ালে আইনশৃঙ্খলা বাহিনী তাকে আটক করবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তার সঙ্গে কোনো আইডির সংশ্লিষ্টতা সন্দেহ হলে তাকেও নজরদারিতে আনা হবে।

পরে এ পরীক্ষার সার্বিক প্রস্তুতির বিষয়ে জানতে চাইলে শিক্ষামন্ত্রী দীপু মনি বলেন, এসএসসি-সমমান পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে শেষ করতে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সভা হয়েছে। সেখানে বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। পরীক্ষা চলাকালীন কেউ যদি প্রশ্নফাঁস ও তার চেষ্টা করে অথবা এ ধরণের গুজব ছড়ায় তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। এজন্য আমাদের কঠোর নজরদারি থাকবে। কারো বিরুদ্ধে অভিযোগ পেলে তাকে আইনের আওতায় আনা হবে।

ইয়ামিন/এনএইচ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়