Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০১ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৭ ১৪২৮ ||  ২৪ রবিউস সানি ১৪৪৩

হাফ ভাড়া শিক্ষার্থীদের যৌক্তিক দাবি, মেনে নিন: ছাত্রলীগ সভাপতি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৩, ২৫ নভেম্বর ২০২১   আপডেট: ১৩:২৯, ২৫ নভেম্বর ২০২১

গণপরিবহনে হাফ ভাড়া- শিক্ষার্থীদের এই দাবি সংশ্লিষ্ট সবাইকে মেনে নেওয়ার আহ্বান জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাইজিংবিডির প্রতিবেদকের সঙ্গে আলাপকালে এই আহ্বান জানান তিনি।

রাইজিংবিডিকে আল নাহিয়ান খান জয় বলেন, পরিবহনে হাফ ভাড়া শিক্ষার্থীদের দাবি নয় শুধু এটা তাদের অধিকার।  আমি মনে করি শিক্ষার্থীদের এই যৌক্তিক দাবির সঙ্গে পরিবহন মালিকদের একমত হওয়া উচিত।  কারণ পরিহবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া- এটা যুগ যুগ ধরে চলে আসছে।  সেই জায়গা থেকে সবার কাছে অনুরোধ থাকবে, যারা পরিবহন ব্যবসার সঙ্গে জড়িত, তারা যেন শিক্ষার্থীদের এই যৌক্তিক দাবি মেনে নিয়ে তাদের পাশে থাকেন।

ছাত্রলীগের পক্ষ থেকে কোনো পদক্ষেপ নেওয়া হবে কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ইতোমধ্যে ছাত্রলীগের পক্ষ থেকে আমরা পরিবহন সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানিয়েছি, তারা যেন এই দাবি মেনে নেয়। পরিবহন মালিকরা সেবামূলক ব্যবসা করছেন। সেখান থেকেই আসলে শিক্ষার্থীদের কথা চিন্তা করে যদি এগিয়ে আসেন তাহলে আমরা তাদের ধন্যবাদ জানাব। কারণ শিক্ষার্থীদের এই দাবি আসলেই যৌক্তিক।

এছাড়া শিক্ষার্থীদের আন্দোলনের নামে কেউ বিশৃঙ্খলা করার চেষ্টা করলে তা থেকে সতর্ক থাকার আহ্বানও জানান তিনি। ছাত্রলীগ সভাপতি বলেন, কেউ যেন এই যৌক্তিক দাবি আদায়ের আন্দোলনে পেছনে থেকে কলকাঠি নেরে যেন অযৌক্তিক কোন দাবি দাওয়া পেশ করতে না পারে- সেদিকে সবাই সচেতন থাকবেন।

তিনি বলেন, আমি আমার শিক্ষার্থী ভাই বোনদের উদ্দেশ্যে বলতে চাই, আপনারা সবাই সচেতন থাকবেন। স্বাধীনতাবিরোধী কুচক্রি মহল ঘোলা পানিতে মাছ ধরার চেষ্টা করে।  দেশের শান্তিপূর্ণ পরিস্থিতি বিনষ্ট করতে চায়। আপনারা জানেন ছাত্রলীগ শিক্ষার্থীদের সংগঠন। শিক্ষার্থীরাই আমাদের একমাত্র সম্বল। সেই শিক্ষার্থীদের সংগঠন হিসেবে আমরা সবাইকে বলবো আপনারা সবাই সচেতন থাকবেন।

আল নাহিয়ান খান জয় বলেন, শিক্ষার্থীদের এই যৌক্তিক দাবি পরিবহন সংশ্লিষ্ট সবাইকে অবিলম্বে মেনে নিতে হবে এবং এটা বাস্তবায়নেও তাদেরকে ভূমিকা রাখতে হবে।
 

হাসিবুল/এসবি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়