ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৫, ১১ জুন ২০২২   আপডেট: ১১:০৯, ১১ জুন ২০২২
ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

শনিবার (১১ জুন) বেলা ১১টা থেকে শুরু হয়েছে এ পরীক্ষা। চলবে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। রাজধানী ঢাকাসহ দেশের মোট আট বিভাগীয় শহরের বিশ্ববিদ্যালয় কেন্দ্রে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয় ভর্তি অফিসের তথ্য অনুযায়ী, ‘ঘ’ ইউনিটে মোট আসন রয়েছে ১ হাজার ৩৩৬টি। এর বিপরীতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছেন ৭৮ হাজার ২৯ জন। সেই হিসেবে আসনপ্রতি লড়ছেন ৫৮ জন ভর্তিচ্ছু।

ভিড় এড়াতে পরীক্ষার্থী ছাড়া অভিভাবক ও শুভাকাঙ্ক্ষীদের ভর্তি পরীক্ষার দিনগুলোতে কেন্দ্রে না যেতে অনুরোধ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন। একই সঙ্গে শিক্ষার্থীদের পরীক্ষাকেন্দ্রে আসা ও অংশগ্রহণ নির্বিঘ্ন রাখতে ক্যাম্পাসে জনসমাগম বন্ধ রাখতে ও ক্যাম্পাসে যানবাহন চলাচল সীমিত রাখার জন্য সংশ্লিষ্ট সব মহলের প্রতি আহ্বান জানানো হয়েছে।

পরীক্ষার্থী ও অভিভাবকদের সুবিধায় ঢাকাসহ মোট আটটি বিভাগীয় শহরে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। ঢাকার বাইরের কেন্দ্রগুলো হলো— চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ), শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সিলেট), বরিশাল বিশ্ববিদ্যালয় ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (রংপুর)।

ঢাকা/ইয়ামিন/ইভা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়