ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

জাতীয় বিশ্ববিদ্যালয়ে সেরা রাজশাহী কলেজ 

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৩, ৬ সেপ্টেম্বর ২০২২  
জাতীয় বিশ্ববিদ্যালয়ে সেরা রাজশাহী কলেজ 

জাতীয় বিশ্ববিদ্যালয়ে র‌্যাঙ্কিংয়ে ২০১৮ সালের সেরা কলেজ নির্বাচিত হয়েছে রাজশাহী কলেজ। কেপিআই ভিত্তিতে দেশসেরা নির্বাচিত হয়েছে কলেজটি।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুপুর ১২ টার দিকে জাতীয় বিশ্ববিদ্যালয় একাডেমিক ভবনের সিনেট হলে এই ফলাফল ঘোষণা করা হয়। জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মো. মশিউর রহমানের সভাপতিত্বে এই ফলাফল ঘোষণা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত ৮৮১টি স্নাতক পাঠদানকারী কলেজের পারফর্মেন্সের ভিত্তিতে এর আগে ২০১৫-১৬-১৭ সালের কলেজ র‌্যাঙ্কিংয়ের ফলাফল ঘোষণা করা হয়েছিল। 

এদিকে ২০১৮ সালের জন্য নিজেদের অনলাইনে তথ্য প্রেরনের বিজ্ঞপ্তি প্রকাশ করে জাতীয় বিশ্ববিদ্যালয়। এতে সারাদেশ থেকে ২৯১ টি কলেজ আবেদন করেন। আবেদন যাচাই-বাছাই করে ১২৫টি কলেজ প্রাথমিকভাবে নির্বাচিত হয়। 

র‌্যাঙ্কং অনুযায়ী জাতীয় পর্যায়ে ৭০.৫৪ পয়েন্ট নিয়ে প্রথম হয়েছে রাজশাহী বিভাগের রাজশাহী কলেজ। দ্বিতীয় হয়েছে পাবনার সরকারি এডওয়ার্ড কলেজ, তৃতীয় স্থানে রয়েছে বগুড়ার সরকারি আজিজুল হক কলেজ। 

এছাড়া ময়মনসিংহের আনন্দ মোহন কলেজ এবং রংপুরের কারমাইকেল কলেজ যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছে। 

জাতীয় পর্যায়ে সেরা মহিলা কলেজ নির্বাচিত হয়েছে ঢাকার লালমাটিয়া মহিলা কলেজ। এছাড়া সেরা বেসরকারি কলেজ নির্বাচিত হয়েছে ঢাকা কমার্স কলেজ। 

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. নিজামউদ্দিন আহমেদ, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান,  বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মকতা ও গাজীপুরে কর্মরত সাংবাদিকেরা।

রেজাউল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়