RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৪ ১৪২৭ ||  ১৪ রজব ১৪৪২

‘ডন’ খোরশেদ আলম খসরু

প্রকাশিত: ০৯:৫৮, ১৩ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ডন’ খোরশেদ আলম খসরু

চীন থেকে ‘কান্ট্রি ডন’ নির্বাচন করতে বাংলাদেশে এসেছেন চলচ্চিত্র প্রযোজক খোরশেদ আলম খসরু। তার সাঙ্গপাঙ্গদের নিয়ে তার প্রস্তুতি নিচ্ছেন। তবে এটি বাস্তব জীবনে নয়। ‘ডনগিরি’ সিনেমার গল্পে এমন চরিত্রে দেখা যাবে তাকে।

চলচ্চিত্র প্রযোজক খোরশেদ আলম খসরু মাঝে মধ্যে চলচ্চিত্রে অভিনয় করে থাকেন। অনেকটা অনুরোধ করে অভিনয়ের জন্য তাকে রাজি করান বলে জানান এ সিনেমার পরিচালক শাহ আলম মন্ডল। এ পরিচালক বলেন, ‘খোরশেদ আলম খসরু ভাই চলচ্চিত্রে নিয়মিত অভিনয় করেন না। অনেকটা অনুরোধ করে এই সিনেমার ডন চরিত্রে তাকে নেয়া হয়েছে। খুব ভালো কাজ করেছেন। আশা করছি, দর্শকও ভালোভাবে নিবেন।’

ত্রিভুজ প্রেমের গল্প নিয়ে নির্মিত এ সিনেমার কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক বাপ্পি চৌধুরী, আনিসুর রহমান মিলন ও এমিয়া এমি। দুই বছর আগে সিনেমাটির নির্মাণ কাজ শেষ হয়। কিন্তু নানা জটিলতায় মুক্তি পায়নি। আগামী ১৮ অক্টোবর এটি মুক্তি পাবে বলে রাইজিংবিডিকে জানিয়েছেন এই নির্মাতা।

শাহ আলম মণ্ডল বলেন, ‘এখন সিনেমার বাজার নিয়ে কিছুই বলা যাচ্ছে না। কোনো সিনেমা নিয়েই আগে থেকে কিছু বলা যায় না। অনেক সময় দেখা যায় ভালো সিনেমাও ব্যবসা করছে না। আবার যে সিনেমাটি ব্যবসা করার কথা নয়, অথচ দর্শক সেটি দেখছেন। আমি চেষ্টা করেছি ভালো একটি সিনেমা নির্মাণের। বাকিটা দর্শক বিচার করবেন।’

এস. এস. কথাচিত্র ইন্টারন্যাশনালের ব্যানারে নির্মিত এ সিনেমায় আরো অভিনয় করেছেন— হাসান ইমাম, লায়লা হাসান, সাদেক বাচ্চু, অরুণা বিশ্বাস, কাজী হায়াৎ, জিয়া তালুকদার, রতন, এস আই ফারুক, কমল পাটেকর, রেজাউল, নবাগত ঐশিক শামীম প্রমুখ। এ সিনেমার কাহিনি ও চিত্রনাট্য রচনা করেছেন প্রয়াত যোসেফ শতাব্দী।

সিনেমার একটি গানে কণ্ঠ দিয়েছেন সৈয়দ হাসান ইমাম। এছাড়াও এতে কণ্ঠ দিয়েছেন সাবিনা ইয়াসমিন, কুমার বিশ্বজিৎ, কনকচাঁপা, ইমরান, পড়শি, লেমিস, রুপম। গাজী মাজহারুল আনোয়ারসহ বেশ কয়েকজন গানের কথা লিখেছেন। দেশের খ্যাতিমান কয়েকজন গীতিকার গানগুলোর সুর করেছেন। সংগীত পরিচালনা করেছেন ইমন সাহা। নৃত্য পরিচালনা করেছেন মাসুম বাবুল, সাইফ খান কালু ও হাবিব। অ্যাকশন দৃশ্য পরিচালনা করেছেন ডি এইচ চুন্নু।



ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়