ঢাকা, শুক্রবার, ২১ অগ্রহায়ণ ১৪২৬, ০৬ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিদায়ের প্রস্তুতি নিয়ে ব্যস্ত ফেরদৌস ওয়াহিদ

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-২১ ৩:৩০:৪২ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-২১ ৩:৩৮:৪৭ পিএম

‘অনেক তো হলো, আর কত! মানুষ আমাকে ছুড়ে ফেলার আগে নিজ থেকেই সরে দাঁড়াচ্ছি। তবে বিদায়ের আগে ২২টি গান প্রকাশ করব। সবগুলো গানই তৈরি। ২০২০ সালের জানুয়ারি থেকে ডিসেম্বরের মধ্যে গানগুলো এক এক করে প্রকাশ করব। গানগুলো স্টুডিও ভার্সন ভিডিওতে হাবিব এবং আমার ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে।’—গান থেকে বিদায় নেওয়ার বিষয়ে চলতি বছর এই ঘোষণা দেন শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী ফেরদৌস ওয়াহিদ।

চলতি বছরের শেষে ২২টি গানের কাজ শেষ হবে। গানগুলোর বাকি কাজ শেষ করার উদ্দেশ্যে গতকাল বুধবার বিক্রমপুরের শ্রীনগরের বিভিন্ন স্থানে আপাতত পাঁচটি গানের মিউজিক ভিডিও নির্মাণের কাজ শুরু করেছেন ফেরদৌস ওয়াহিদ। এগুলো পরিচালনাও করছেন এই সংগীতশিল্পী।

বর্তমানে যে পাঁচটি গান নিয়ে ব্যস্ত আছেন সেগুলো হলো—‘তুমি আমার জীবন’, ‘পাপী’, ‘ওগো আমার ময়না’, ‘চলার পথে’ ও ‘মইরা গেলে’। সবগুলো গানের কথা ও সুর করেছেন ফেরদৌস ওয়াহিদ। এছাড়া ওয়াহিদ মুভিজ প্রযোজিত ফেরদৌস ওয়াহিদ পরিচালিত ‘দুর্ধর্ষ অভিযান’, ‘নিলাম’ ও ‘ইছামতি’ সিনেমার নির্মাণ কাজ নিয়েও ব্যস্ত রয়েছেন এই শিল্পী।

রবীন্দ্রসংগীতের তালিম নেওয়ার মধ্য দিয়ে গানের যাত্রা শুরু করেন ফেরদৌস ওয়াহিদ। পরবর্তীতে লোকসংগীতের তালিম নেন আব্দুল আলিমের কাছে। ক্লাসিক্যাল গানের তালিম নেন ওস্তাদ ফজলুল হকের কাছে। দীর্ঘ সংগীত ক্যারিয়ারে অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন এই সংগীতশিল্পী।


ঢাকা/শান্ত

ইউটিউব সাবস্ক্রাইব করুন