ঢাকা, সোমবার, ১৩ মাঘ ১৪২৬, ২৭ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

বিএফডিসিতে বিজয় দিবস পালিত

বিনোদন প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-১৬ ৩:০৫:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-২০ ১:১১:৫৮ এএম

আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। ১৯৭১ সালের এই দিনে স্বাধীনতার সূর্যের আলোয় ঝলমলিয়ে উঠেছিল বাঙালি জাতি। দীর্ঘ নয় মাসের যুদ্ধ শেষে বাংলাদেশ নামে একটি নতুন স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্রের অভ্যুদয় ঘটে। যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে দিনটি।

বিজয় দিবস উপলক্ষে বিএফডিসি প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও মুক্তিযুদ্ধে নিহত শহীদ পরিচালকদের নিয়ে নির্মিত স্মৃতিসৌধ ‘উত্তাপ’-এ ফুল দিয়ে শ্রদ্ধা জানায় বিএফডিসি কর্তৃপক্ষ, বাংলাদেশ প্রযোজক ও পরিবেশক সমিতি, বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস), বাংলাদেশ পরিচালক সমিতি, বাংলাদেশ শিল্পী সমিতিসহ চলচ্চিত্রের অন্যান্য সংগঠন।

এ সময় উপস্থিত ছিলেন প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু ও সাধারণ সম্পাদক সামসুল আলম, পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান ‍গুলজার, মহাসচিব বদিউল আলম খোকন, ছটকু আহমেদ, রাশেদুল আমিন হলি, অপূর্ব রানা, বুলবুল বিশ্বাস, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান, অভিনেত্রী অঞ্জনা সুলতানা, ওমর সানি, অমিত হাসান, জয় চৌধুরী।

এছাড়াও উপস্থিত ছিলেন নৃত্য পরিচালক মাসুম বাবুল, আজিজ রেজা, সাইফুল ইসলাম, জাজ মাল্টিমিডিয়ার সিইও-প্রযোজক আলিমু উল্লাহ খোকন, চলচ্চিত্র সাংবাদিক সমিতির সহ-সভাপতি সৈকত সালাহউদ্দিন, সাংগঠনিক সম্পাদক রাহাত সাইফুল, আবু সুফিয়ান রতন, শ্রাবণী হালদার, লিটন রহমান, তুষার আদিত্য, ইরানি বিশ্বাস প্রমুখ।

আজ সকাল ১০-৩টা পর্যন্ত চলচ্চিত্রের মানুষদের বিনামূল্যে চিকিৎসা ও পরামর্শ প্রদান করেন চিকিৎসকরা। এই মেডিকেল ক্যাম্পে ডায়াবেটিস, কিডনি সংক্রান্ত আরবিএস ও এস ক্রিয়েটিনিন পরীক্ষা করা হয়। পরীক্ষার রিপোর্ট দেওয়া হবে আগামী ১৮ ডিসেম্বর দুপুর ১টায় চলচ্চিত্র পরিচালক সমিতির সামনে।

রিপোর্টে কোনো সমস্যা পাওয়া গেলে সংশ্লিষ্ট ব্যক্তি ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে এসে চিকিৎসকের পরামর্শ নিতে পারবেন। এই মেডিকেল ক্যাম্পের ব্যবস্থাপনায় থাকছে মগবাজারে অবস্থিত ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতাল।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত