ঢাকা, রবিবার, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

পড়াশোনার ফাঁকে বেবিসিটিংয়ের কাজ করতাম: আলিয়া

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-৩১ ১২:১৩:৩৫ এএম     ||     আপডেট: ২০২০-০১-৩১ ৮:৩৪:০০ এএম

অভিনেত্রী পূজা বেদির মেয়ে আলিয়া ফার্নিচারওয়ালা। তার প্রথম বলিউড সিনেমা জওয়ানি জানেমন। 

তারকা সন্তান হলেও বলিউডে অভিষেকের পথ মোটেও সহজ ছিল না। আলিয়া বলেন, জওয়ানি জানেমন সিনেমার আগে অনেকবার প্রত্যাখ্যাত হয়েছি। এমনকি এই সিনেমাও সহজে পাইনি। কয়েকবার স্ক্রিনটেস্ট দিয়েছি। সিনেমার ট্রেইলার প্রকাশের পর এখন অনেকে আমাকে নিতে আগ্রহ প্রকাশ করছে- এটা দারুণ লাগছে! আর এটাই হওয়া প্রয়োজন। কাজ দেখেই সিনেমায় নেয়া উচিৎ, আপনি তারকা সন্তান এজন্য নয়।  

সিনেমায় নাম লেখানোর আগে নিউ ইয়র্কে লেখাপড়া করেছেন আলিয়া। পড়াশোনার ফাঁকে বেবিসিটিংয়ের কাজ করেছেন। এই নবগতা বলেন, বাবা-মা আমাকে যে টাকা দিতেন তা শেষ হয়ে যেত। প্রথমত টাকার পরিমাণ নির্দিষ্ট ছিল। দ্বিতীয়ত, নিউ ইয়র্ক খুবই ব্যয়বহুল শহর। বেবিসিটিং হিসেবে দায়িত্ব পালন করে বেশ ভালো আয় হতো, যা দিয়ে খুব ভালোভাবে চলতে পারতাম। 

তিনি আরো বলেন, নিউ ইয়র্কে সিনেমা পরিচালনা নিয়ে লেখাপড়া করেছি। যদিও আমার লক্ষ্য অভিনেত্রী হওয়া। লেখাপড়া শেষ করে মুম্বাইয়ে ফিরে অভিনয় নিয়ে দুই বছরের কোর্স করেছি। এখন জওয়ানি জানেমন সিনেমার মাধ্যমে আমার বলিউড অভিষেক হচ্ছে।

ব্যক্তি হিসেবে স্বাধীনচেতা আলিয়া। এ প্রসঙ্গে তিনি বলেন, নিউ ইয়র্কে সবকিছু নিজেই করতাম। বন্ধু তৈরি, নিজের বিভিন্ন কাজ এমনকি কোনো পরিস্থিতি নিজেকেই সামলাতে হতো। আমার মা এখন গোয়া থাকেন, ভাই পড়াশোনার জন্য বাইরে থাকে, আমি একাই থাকি। অনেক আগে থেকেই সাবলম্বী। নিজের প্রয়োজনীয় জিনিস নিজেই কিনি। ড্রাইভারকে ওভারটাইমের টাকা দেই। কিছুটা চাপ তো থাকেই, কিন্তু নিজের কাজ নিজে করতেই পছন্দ করি।

জওয়ানি জানেমন পরিচালনা করছেন নিতিন কাক্কর।

 

ঢাকা/মারুফ/তারা/নাসিম