ঢাকা, সোমবার, ১১ ফাল্গুন ১৪২৬, ২৪ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

ভক্তের মনে আজও বেঁচে আছেন সালমান শাহ

বিনোদন প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৪ ৪:৪৮:৫২ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১৪ ৮:১৫:৫৬ পিএম

‘কেয়ামত থেকে কেয়ামত’, ‘তুমি আমার’, ‘সুজন সখী’, ‘স্বপ্নের ঠিকানা’, ‘স্বপ্নের পৃথিবী’, ‘তোমাকে চাই’, ‘আনন্দ অশ্রু’সহ ২৭টি সিনেমায় অভিনয় করেন তুমুল জনপ্রিয়তা লাভ করেন চিত্রনায়ক সালমান শাহ।

নব্বই দশকে বাংলাদেশের চলচ্চিত্রে ধূমকেতুর মতো আবির্ভাব হয় সালমান শাহর। ১৯৯৬ সালে রহস্যজনকভাবে মৃত্যু হয় তার। অসংখ্য ভক্ত এখনো তাকে মনে রেখেছেন। তার পাগল ভক্তরা এখনো তার স্টাইল অনুসরণ করেন।

তেমনি এক ভক্তের নাম মো. রাশেদুল ইসলাম (রাশেদ খান)। প্রিয় নায়ককে স্মরণ করে ‘স্বপ্নের ঠিকানা’ নামে একটি রিসোর্ট তৈরি করেছেন। গতকাল বৃহস্পতিবার রিসোর্টের উদ্বোধন করেন। এই রিসোর্টে শোভা পাচ্ছে অমর নায়ক সালমান শাহর একটি ভাস্কর্য।

গাজীপুরের উলুখোলা থানার বীরতুল উত্তরপাড়ায় এ রিসোর্ট তৈরি করা হয়েছে। স্বপ্নের ঠিকানার কর্ণধার রাশেদ ইসলাম বলেন, ‘‘সালমান শাহকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে তারই জনপ্রিয় সিনেমা ‘স্বপ্নের ঠিকানা’ নামে শুটিং বাড়িসহ রিসোর্টটি নির্মাণ করেছি। এর সামনেই ফাইবারে তৈরি সালমান শাহর ভাস্কর্যটি স্থাপন করা হয়েছে। এটি তৈরি করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার শিক্ষার্থী পলাশ। প্রায় ৫ বিঘা জমির উপর ‘স্বপ্নের ঠিকানা’ নির্মাণ করেছি।’’

গতকাল বৃস্পতিবার ভাস্কর্যটি উন্মোচন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সালমান শাহ অভিনীত প্রথম সিনেমা ‘কেয়ামত থেকে কেয়ামত’-এর পরিচালক সোহানুর রহমান সোহান, ‘সুজন সখী’ সিনেমার পরিচালক শাহ আলম কিরণ, ‘স্বপ্নের ঠিকানা’ সিনেমার পরিচালক শিল্পী চক্রবর্তী, ‘প্রেম পিয়াসী’ সিনেমার পরিচালক রেজা হাসমত। এছাড়াও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সংসদ সদস্য মেহের আফরোজ চুমকী, সাইফুজ্জামান শিখর ও পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার প্রমুখ।


ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

     
 

রাইজিংবিডি স্পেশাল ভিডিও