ঢাকা, বৃহস্পতিবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৮ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

গান চুরির অভিযোগে বাদশা যা বললেন

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০১ ১১:২৫:২৩ এএম     ||     আপডেট: ২০২০-০৪-০১ ১১:২৫:২৩ এএম

বিশ্বব্যাপী করোনাভাইরাসের আতঙ্ক বিরাজ করছে। এরই মধ্যে সম্প্রতি প্রকাশিত হয় বাদশা, জ্যাকলিন ফার্নান্দেজ ও পায়েল দেবের ‘গেন্দা ফুল’ গানটি। বলা যায়, এটি এখন সবার মুখে মুখে।

কিন্তু বাদশার বিরুদ্ধে গানটির কথা চুরির অভিযোগ ওঠে। রতন কাহার নামের এক ব্যক্তি দাবি করেন, গানটি তার লেখা এবং গানে তার কৃতিত্ব দেয়া হয়নি। এমনকি তার পরিচিত অনেকেই একই কথা বলেছেন। এ নিয়ে গত কয়েকদিন ধরে ভারতীয় মিডিয়া ও সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোচনা-সমালোচনা চলছে।

অবশেষে বাদশা তার বক্তব্য জানিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা এক বিবৃতিতে তিনি লিখেছেন, “প্রথমে আমি সবাইকে ‘গেন্দা ফুল’ গানটি পছন্দ করার জন্য ধন্যবাদ দিতে চাই। বিশেষ করে পুরো বিশ্বের বাঙালি সম্প্রদায় গানটি খুবই পছন্দ করেছেন এবং এটি এখন চার্টে টপে আছে।”

আরো পড়ুন: জ্যাকলিনের ঠোঁটে ‘বড় লোকের বিটি লো’ (ভিডিও)

কপিরাইট ইস্যু নিয়ে তিনি লেখেন, “গান প্রকাশের আগে আমরা যথেষ্ট খোঁজ খবর নিয়েছি, কিন্তু এই গানের আগের ভার্সনগুলোর কোথাও গীতিকার হিসেবে জনাব রতন কাহারের নাম দেয়া হয়নি। সবখানেই বলা হয়েছে ‘বেটি লো’ এতিহ্যবাহী লোক ও বাউল সংগীত।”

এই গায়ক আরো লিখেছেন, “একজন পেশাদার গায়ক হিসেবে আমি সবসময় সাধ্য মতো চেষ্টা করি ভারতের শিকড়ের সংগীত বিশ্ব দরবারে তুলে ধরতে। ‘গেন্দা ফুল’ গানের মাধ্যমে আমি ভুলে যাওয়া দোতারা বাদ্যযন্ত্র এবং বাংলা ভাষার অসাধারণ সুর একত্রিত করার চেষ্টা করেছি। আমি আশা করব আমার ভক্তরা বিষয়টি বুঝবেন এবং সহযোগিতা করবেন। কারণ এটি শুধুমাত্র বিশ্ব দরবারে আমাদের সম্পদ তুলে ধরার চেষ্টা ছিল।”

 

ঢাকা/মারুফ