ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ঝরে পড়া তারা

পরপারে নায়ক, ‘হাসি’ হয়ে লন্ডনে নায়িকা

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩২, ৭ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পরপারে নায়ক, ‘হাসি’ হয়ে লন্ডনে নায়িকা

চিত্রনায়িকা সোনিয়া

প্রতিবছর চলচ্চিত্রে নতুন নতুন মুখের আগমন ঘটে। বছর ঘুরতেই তাদের অনেককেই খুঁজে পাওয়া যায় না। কেউ কেউ নিজ গুণে টিকতে পারেন, আবার কেউ কেউ তিক্ত অভিজ্ঞতা নিয়ে চলচ্চিত্রাঙ্গন ছেড়ে চলে যান৷ আবার অনেকে বিদেশে গিয়ে সংসারি হয়েছেন। ঝরে পড়া এসব তারাদের নিয়ে রাইজিংবিডির বিশেষ আয়োজন। আজ পঞ্চম পর্বে থাকছেন চিত্রনায়িকা সোনিয়া।

‘নীল সাগর পাড়ি দিয়ে তোমার কাছে এসেছি’ জনপ্রিয় এই গানটি স্বরণ করিয়ে দেয় নব্বই দশকের কথা। ‘স্বপ্নের ঠিকানা’ সিনেমার এই গানে ঠোঁট মিলিয়েছিলেন অমর নায়ক সালমান শাহ ও চিত্রনায়িকা সোনিয়া। কিন্তু নায়ক পরপারে পারি জমিয়েছেন আর হাসি হয়ে এখন প্রবাসে নায়িকা। দীর্ঘদিন তাদের অনুপস্থিতি থাকলেও দর্শকদের হৃদয় আজও রয়ে গেছেন এই জুটি। সালমান শাহর মৃত্যুর খবর দুনিয়া জানেন কিন্তু সোনিয়ার খবর অনেকেরই অজানা।

নব্বই দশকের ব্যস্ত নায়িকাদের অন্যতম ছিলেন সোনিয়া। তিনি ৫০টিরও বেশি সিনেমায় অভিনয় করেন। এর মধ্যে বেশ কিছু সিনেমা ব্যাসায়িকভাবে সফল হয়। অমর নায়ক সালমান শাহ, বাপ্পারাজ, রিয়াজসহ প্রথম সারির নায়কদের নায়িকা হয়েও অভিনয় করেছেন সোনিয়া। চলচ্চিত্রের পাশাপাশি নাটকেও অভিনয় করেন তিনি।

দীর্ঘ ২২ বছর ধরে সব ধরনের অভিনয়ের বাইরে তিনি। চলচ্চিত্রের কোনো অনুষ্ঠানেও তার দেখা মেলেনি। তবে করোনাকালীন এই সময়ে সোনিয়া অন্তরালে থাকতে পারেননি। চলচ্চিত্রের অসচ্ছল কলাকুশলীদের পাশে দাঁড়িয়েছেন তিনি। গতকাল বুধবার শিল্পী সমিতির মাধ্যমে আর্থিক সহযোগিতা করেছেন৷ বিষয়টি নিশ্চিত করেছেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

খোঁজ নিয়ে জানা যায়, সোনিয়া এখন লন্ডন প্রবাসী। সেখানে চিরায়ত বাঙালি নারীর মতো সংসারী হয়েছেন। তবে সোনিয়া নামে নয়, সেখানে হাসি নামেই সবার কাছে পরিচিত। কয়েক বছর আগে বিয়ে করে প্রবাসী স্বামীর হাত ধরে লন্ডনে পাড়ি জমান। বর্তমানে এই অভিনেত্রী লন্ডনের নাগরিক হিসেবে সেখানেই বসবাস করছেন। বৈবাহিক জীবনে সোনিয়া তিন সন্তানের জননী। এ নায়িকার ফেসবুক ওয়াল ঘুরে দেখা যায়, তিনি এখন ধর্মকর্মে বেশ মনোযোগী, সবসময় পর্দা করে চলাফেরা করেন।

১৯৯১ সালে ‘মাস্তান রাজা’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে সোনিয়ার চলচ্চিত্রে অভিনয় শুরু। এরপর অভিনেতা রাজ্জাকের নির্দেশনায় বাপ্পারাজের বিপরীতে ‘প্রেম শক্তি’ সিনেমায় প্রথম নায়িকা চরিত্রে কাজ করেন। ১৯৯২ সালে আফজাল হোসেন ও সাইদুল আনাম টুটুলের বিজ্ঞাপনে তিনি মডেল হয়েছিলেন। সোনিয়া সর্বশেষ অভিনয় করেন দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শুভ বিবাহ’ চলচ্চিত্রে। এরপর আর কোনো সিনেমায় তাকে দেখা যায়নি।

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়