ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

মাইকেল জ্যাকসনের গান নিয়ে ফিরছেন তিশমা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৭, ২৫ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
মাইকেল জ্যাকসনের গান নিয়ে ফিরছেন তিশমা

তিশমা

জনপ্রিয় পপ শিল্পী তিশমা। এক সময় টেলিভিশন, দেশ-বিদেশের মঞ্চে সরব থাকলেও দীর্ঘ সময় ধরে আড়ালে রয়েছেন এই গায়িকা।

২০১৮ সালে সর্বশেষ ‘এক্সপেরিমেন্টাল’ নামে তার গানের অ্যালবাম প্রকাশিত হয়। পরিবার নিয়ে ঢাকায় থাকলেও আর কোনো গান প্রকাশ করেননি তিনি।

বিরতি ভেঙে আবারো শ্রোতাদের জন্য গান নিয়ে হাজির হতে যাচ্ছেন তিশমা। পপতারকা মাইকেল জ্যাকসনের গাওয়া বেশ কিছু গান কাভার করেছেন তিনি। সেগুলো সিরিজ আকারে প্রকাশ করবেন বলে জানিয়েছেন তিশমা।

এরই মধ্যে মাইকেল জ্যাকসনে গাওয়া ‘হিল দ্য ওয়ার্ল্ড’ গানটি কাভার করেছেন। তার একটি ভিডিও তিশমা তার ফেসবুকে পোস্ট করেছেন। করোনার এই সংকটে যারা সম্মুখে থেকে যুদ্ধ চালিয়ে যাচ্ছেন, গানটি তাদেরকে উৎসর্গ করেছেন এই শিল্পী।

করোনার এই সময়ে ঘরবন্দি সময় কাটাচ্ছেন তিনি। পাশাপাশি অসহায় মানুষের পাশেও দাঁড়িয়েছেন। পড়াশোনা, গান আর পরিবারের সঙ্গে সময় কাটছে তার। নগরীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়ছেন তিশমা।

তিশমার শৈশবের বেশিরভাগ সময় কেটেছে ইউরোপের বিভিন্ন দেশে। শিক্ষা জীবন শুরু করেন যুক্তরাজ্যে। শৈশবের শুরুতে তার শিক্ষার হাতেখড়ি হয় একজন উচ্চাঙ্গ সংগীতের শিক্ষকের কাছে। তিনি চার বছর বয়স থেকে পিয়ানো বাজান।

এবিআরএসএম-এর অধীনে ইউরোপিয়ান উচ্চাঙ্গ সংগীত এবং সংগীত তত্ত্বের উপর পড়ালেখা করেন। ওস্তাদ সঞ্জীব দে, ‘ওস্তাদ আক্তার সাদমানী এবং শম্পা রেজাসহ অনেকের কাছ থেকে ভারতীয় উচ্চাঙ্গ সংগীতের তালিম নেন তিশমা। এছাড়া রবীন্দ্রসংগীত, নজরুল সংগীত ও লোকগীতি শিখেছেন তিনি।

দেখুন:

 

ঢাকা/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়