RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৮ ১৪২৭ ||  ০৬ রবিউল আউয়াল ১৪৪২

অশ্লীলতা কী আমি বুঝি না: পলি

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৩, ২৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অশ্লীলতা কী আমি বুঝি না: পলি

নব্বই দশকের শেষের দিকে ঢাকাই চলচ্চিত্রের চাহিদাসম্পন্ন চিত্রনায়িকাদের অন্যতম পলি। ব্যস্ততম এ নায়িকা হঠাৎ করেই চলচ্চিত্রাঙ্গন থেকে অন্তরালে চলে যান। বর্তমানে স্বামী-সন্তান নিয়ে রাজধানীর গুলশানে বসবাস করছেন তিনি।

সম্প্রতি রাইজিংবিডির নতুন আয়োজন ‘রাইজিংবিডি স্পেশাল’ শিরোনামে সাক্ষাৎকারভিত্তিক অনুষ্ঠানে এসেছিলেন পলি। এ সময় বিভিন্ন বিষয়ে কথা বলেছেন এই নায়িকা। এ আলাপচারিতার চুম্বক অংশ পাঠকদের জন্য তুলে ধরা হলো—

রাইজিংবিডি: আপনাকে চলচ্চিত্রের পর্দায় দীর্ঘদিন দেখা যায় না। হঠাৎ এই ছন্দপতন কেন?

পলি: আমি চলচ্চিত্র ছেড়ে দিয়েছি পরিবারকে সময় দেয়ার জন্য। পরিবারকে প্রপার টাইম দিতে চাই। আর এ জন্য চলচ্চিত্র থেকে দূরে রয়েছি।

রাইজিংবিডি: আবার কি চলচ্চিত্রে নিয়মিত হবেন?

পলি: ভালো গল্প, পরিচালক, প্রযোজক সবকিছু মিলিয়ে গল্পে আমার চরিত্রের গুরুত্ব থাকলে আবার কাজ করব।

রাইজিংবিডি: এক সময় চলচ্চিত্রাঙ্গন দাপিয়ে বেড়িয়েছেন। তখন চলচ্চিতে অশ্লীলতাও ছিল। আর এই অশ্লীলতার অভিযোগের তীর আপনার দিকেও রয়েছে…

পলি: আমি বুঝি না চলচ্চিত্রে অশ্লীলতা কী? আমি বুঝি কমার্শিয়াল সিনেমা। একজন প্রযোজক যখন আমাকে কাস্ট করেন, তখন মোটামুটি টাকা ইনভেস্ট করেন। সেই টাকা ফেরত না পেলে পরবর্তীতে আর সিনেমা বানাবেন না। একটু কমার্শিয়াল না করলে হিট করবে কি করে! আমি অশ্লীল কিছু করিনি, কমার্শিয়াল সিনেমা করেছি।

রাইজিংবিডি: আপনার দৃষ্টিতে কমার্শিয়াল সিনেমা কোনটি?

পলি: কমার্শিয়াল সিনেমায় গান, নাচ সবই থাকবে। দর্শক বোরিং হবেন না। ধরুন, দর্শক সিক্যুয়েন্স দেখছেন। এর মধ্যে একটা আইটেম গান থাকল। মোট কথা দর্শক যেন বিরক্ত না হয়।

রাইজিংবিডি: বিদ্যা বালানের একটি জনপ্রিয় সংলাপ রয়েছে। দর্শক সিনেমা হলে তিনটি জিনিস দেখতে চান—বিনোদন, বিনোদন ও বিনোদন। আপনি সিনেমায় কীভাবে বিনোদিত করতে চান?

পলি: বিনোদন বলতে তখনকার দর্শক গানে একটু ঝাকানাকা চাইত। আমি মনে করি, এখনো চায়। সিনেমার গানে দর্শক যেন একটু সুরসুরি পায়, রাতের বেলায় নায়িকাকে নিয়ে যেন ভাবে—‘আজ একটা নায়িকা দেখেছি যা লেগেছে’।

রাইজিংবিডি: এখনকার নায়িকারা কী এটা করছেন?

পলি: এখনকার নায়িকারাও সুন্দর কাজ করছেন। কিন্তু কেন সিনেমা হিট হচ্ছে না? আমার মনে হয়—এখন মানুষের হাতে হাতে মোবাইল। চাপ দিলেই সব হাতের নাগালে পাওয়া যায়। হলিউড-বলিউডের সিনেমা দেখছেন। এসব ইন্ডাস্ট্রির সিনেমার সঙ্গে আমাদের সিনেমার তুলনা করলে আমরা পিছিয়ে পড়ছি। যে কারণে মানুষ কিছুটা হল বিমুখ।

রাইজিংবিডি: স্বল্পবসনা হয়ে চলচ্চিত্রের পর্দায় হাজির হয়েছেন। এ নিয়ে কম কথা হয়নি। এসব পোশাক পরতে কী নির্মাতারা বাধ্য করতেন?

পলি: ছোটখাটো পোশাকের বিষয় প্রযোজকের একটা চাপ ছিল। একজন শিল্পী হচ্ছে কাদা মাটি। পরিচালক তাদের চাহিদা মতো তৈরি করেন। সেইসময় দর্শকেরও ছোট পোশাকের চাহিদা ছিল। যে কারণে প্রযোজকের ছোট পোশাকের উপর একটা চাপ ছিল।

রাইজিংবিডি: আপনার অভিনীত অধিকাংশ সিনেমায় অশ্লীল দৃশ্য রয়েছে। এটাতো আপনি আস্বীকার করতে পারেন না…

পলি: আমার সিনেমাগুলোতে একটা দৃশ্যে নোংড়া দেখাতে পারবেন না। গানে কমার্শিয়াল দৃশ্য ছিল। তবে হ্যাঁ, সিনেমায় কাটপিস ছিল। সেটা আমাদের হাতে ছিল না।

দেখুন:

 

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়