ঢাকা     মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৪ ১৪২৭ ||  ১১ সফর ১৪৪২

রেকর্ড গড়তে ৭২ লাখ রুপি দিয়েছিলেন গায়ক বাদশা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ৯ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
রেকর্ড গড়তে ৭২ লাখ রুপি দিয়েছিলেন গায়ক বাদশা

বাদশা

ইউটিউবে ভিউয়ের দিক থেকে বিশ্ব রেকর্ড গড়ার জন্য একটি প্রতিষ্ঠানকে ৭২ লাখ রুপি দিয়েছিলেন ভারতীয় র‌্যাপার ও প্লেব্যাক গায়ক বাদশা। মুম্বাই ক্রিমিনাল ব্রাঞ্চ ক্রাইম ইন্টেলিজেন্স ইউনিটের (সিআইইউ) বরাত দিয়ে এ খবর প্রকাশ করেছে মুম্বাই মিরর।

প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়েছে—গতকাল (৮ আগস্ট) মুম্বাইয়ের সিআইইউ সামাজিক যোগাযোগমাধ্যমে ভুয়া অ্যাকাউন্ট, লাইক ও ভিউয়ের বিষয়ে জিজ্ঞাসাবাদ করে বাদশাকে। এ সময় বাদশা স্বীকার করেন, তার গাওয়া ‘পাগল হ্যায়’ গানের ৭.২ কোটি ভিউ কিনেছিলেন ৭২ লাখ রুপির বিনিময়ে। গত বছর মুক্তি পায় গানটি। মুক্তির ২৪ ঘণ্টার মধ্যে গানটির ভিউ হয় ৭৫ মিলিয়ন। বিশ্ব রেকর্ড গড়ার জন্য এ কাজ করেছিলেন বাদশা।

ডেপুটি পুলিশ কমিশনার নন্দকুমার ঠাকুর বলেন—ইউটিউবে ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি দেখা গানের রেকর্ড গড়তে চেয়েছিলেন বাদশা। এ জন্য একটি প্রতিষ্ঠানকে ৭২ লাখ রুপি দিয়েছিলেন এই গায়ক। এসব কথা বাদশা নিজেই স্বীকার করেছেন। এছাড়া তার প্রকাশিত অন্যান্য গানের ভিউয়ের বিষয়টিও আমরা খতিয়ে দেখছি।   

গত ১১ জুলাই সংগীতশিল্পী ভূমি ত্রিবেদী বাঙ্গুর নগর থানায় অভিযোগ করেন—তার ছবি ও নাম ব্যবহার করে ইনস্টাগ্রামে কেউ ফেক অ্যাকাউন্ট খুলেছে। সেখানে থেকে নানারকম কর্মকাণ্ড চালানো হচ্ছে। এ অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে পুলিশ। এরপর একটি গ্রুপের সন্ধান পায় সিআইইউ। তদন্তে এ পর্যন্ত বেশ কিছু প্রতিষ্ঠান ও ব্যক্তির নাম উঠে এসেছে। এ তালিকায় তারকা শিল্পীরাও রয়েছেন।

ঢাকা/শান্ত

সর্বশেষ

পাঠকপ্রিয়