ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দীপ্ত টিভিতে নতুন তুর্কি ধারাবাহিক

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৮, ১ নভেম্বর ২০২০  
দীপ্ত টিভিতে নতুন তুর্কি ধারাবাহিক

‘ফেরিহা’ টিভি সিরিয়ালের দৃশ্য

মেহমেত, ফেরিহা আর ওমের—এই তিন ছেলেমেয়েকে নিয়ে রিযা-যেহরা দম্পতির সংসার। একটি বিলাসবহুল অ্যাপার্টমেন্টের রক্ষণাবেক্ষণের দায়িত্ব পালন করে পুরো পরিবার। পরিশ্রমী, সৎ ও নিষ্ঠাবান গৃহকর্মীর গর্ভে জন্ম নেয় সিরিয়ালের নাম চরিত্র ফেরিহা। এই গল্পের নাম ভূমিকায় নায়িকা ফেরিহা থাকলেও, কোথাও না কোথাও যেন তার মা যেহরার গল্প এটি। যে ইস্তাম্বুলের ধুলোবালি পরিষ্কার করতে করতে স্বপ্ন দেখে তার তিন ছেলে মেয়ে একদিন মানুষের মতো মানুষ হবে। তখন সে এই ধুলোমাখা জীবন থেকে মুক্তি পাবে।

যেহরার মতো তার বড় দুই ছেলেমেয়েও স্বপ্নবিলাসী। কিন্তু বাবা-মায়ের মত চারিত্রিক দৃঢ়তা তাদের নেই। তাই তারা নিজেদের অজান্তেই জড়িয়ে পড়ে মিথ্যা আর অন্যায়ের জটিল জালে। মেধাবি ছাত্রী ফেরিহা নিজের যোগ্যতায় পড়ার সুযোগ পায় দেশের এক স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে। সেই সূত্রে তার পরিচয় ও প্রেমের সম্পর্ক গড়ে উঠে এমিরে নামে অভিজাত পরিবারের এক ছেলের সঙ্গে। কিন্তু নিজের অবস্থান ধরে রাখতে, আসল পরিচয় গোপন করে ফেরিহা। আর সেই মিথ্যাই জটিল থেকে জটিলতর করে তোলে ফেরিহার জীবনের প্রতিটি মুহূর্ত।

সমাজের নিচু স্তরের স্বপ্নাতুর মানুষের জীবনকে ঘিরে এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে তুরস্কের জনপ্রিয় টিভি সিরিয়াল ‘ফেরিহা’। আগামী ১৩ নভেম্বর থেকে দেশের বেসরকারি টেলিভিশন চ্যানেল দীপ্ত টিভিতে প্রচার শুরু হবে বাংলায় ডাবিংকৃত এই সিরিয়াল। এটি প্রতিদিন সন্ধ্যা ৬টা ও রাত ৯টায় প্রচার হবে।

এটি বাংলায় অনূদিত সংলাপ রচনা ও সম্পাদনায় কাজ করেছেন জান্নাতুল ফেরদৌস চৌধুরী, মাহমুদুল হাসান মুরাদ, শারমিন হোসেন, আইরিন পারভীন, রেজওয়ান মোর্শেদ, কে এম আল ইফতেখার, সামসুন্নাহার ও ফেরদৌস বেনজীর বৃষ্টি। কণ্ঠাভিনেতা ও কণ্ঠাভিনয় পরিচালক হিসেবে কাজ করেছেন—রুবাইয়া মতিন গীতি। এটি প্রযোজনা করেছেন তসলিমা তাহরিন।

সিরিয়ালটির বিভিন্ন চরিত্রে কণ্ঠাভিনয় করেছেন—জয়শ্রী মজুমদার লতা (ফেরিহা  ইলমায), মশিউর রহমান দীপু (এমির সাররাফওলু), সঙ্গীতা চৌধুরী (যেহরা ইলমায),  আলবিনো জর্জ পাইক (কোরাই ওনাত), মেহেবুবা মিনহাজ বিপা (হান্দে গেজগিন), রুবাইয়া মতিন গীতি (সানেম ইলহানলি), মোর্শেদ সিদ্দিকী মরু (মেহমেত ইলমায), নাহিদ আখতার ইমু (জানসু ইলহানলি), সাঈদ সুমন (উনাল সাররাফওলু), হিন্দোল রয় (রিযা  ইলমায), পর্ণা মিটিল্ডা  কস্তা (লারা আতাবেলি),  খায়রুল আলম হিমু (হালিল), আইসুন (মেহেজাবীন মুমু), ওরহান (মো. জায়েদ জুলফিকার), মেরিনা মিতু (রুমেইসা)।  

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়