RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৭ ১৪২৭ ||  ১৪ রবিউস সানি ১৪৪২

প্রযোজক সমিতির কমিটি বিলুপ্ত, অফিস করছেন প্রশাসক

বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৩, ২১ নভেম্বর ২০২০   আপডেট: ১৫:৫৪, ২১ নভেম্বর ২০২০
প্রযোজক সমিতির কমিটি বিলুপ্ত, অফিস করছেন প্রশাসক

মহামান্য হাইকোর্টের আদেশ অমান্য করে নির্বাচন করায় বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির বর্তমান কমিটি ভেঙে প্রশাসক বসানো হয়েছে। উপসচিব পদমর্যাদার খন্দকার নূরুল হককে প্রশাসক হিসেবে নিয়োগ দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। নিয়োগ পাওয়ার দুদিনের মধ্যেই তিনি বৃহস্পতিবার (১৯ নভেম্বর) প্রযোজক সমিতির অফিসে কর্মব্যস্ত দিন কাটিয়েছেন।

প্রযোজক পরিবেশক সমিতির সদ্য নিযুক্ত প্রশাসক খন্দকার নূরুল হক বৃহস্পতিবার দুপুরে পল্টনের স্কাইলার্ক পয়েন্টে সমিতির নিজস্ব অফিসে যান। সেখানে তিনি ঘণ্টা দুয়েক অফিসিয়াল কাজকর্ম শেষে দুপুর তিনটায় বিএফডিসিতে বোর্ড মিটিংয়ে যোগ দেন। সেখানে অন্যান্যের মধ্যে তথ্যসচিব, বাণিজ্য সচিব, এফডিসির এমডিও উপস্থিত ছিলেন। তিনি নিয়মিত প্রযোজক সমিতির নিজস্ব অফিস ছাড়াও রানিং প্রযোজকদের সুবিধার্থে এফডিসিতে প্রযোজক সমিতির রিটায়ারিং রুমেও দাপ্তরিক কর্ম পরিচালনা করবেন।

গত সোমবার (১৬ নভেম্বর) বাণিজ্য মন্ত্রণালয় থেকে একটি আদেশ জারি করা হয়। এতে বলা হয়েছে, বাংলাদেশ প্রযোজক ও পরিবেশক সমিতির ২০১৯-২০২১ মেয়াদের নির্বাচনে অনিয়মের বিরুদ্ধে জায়েদ খানের অভিযোগের পরিপ্রেক্ষিতে বাণিজ্য মন্ত্রণালয়ের একজন উপ-সচিবকে অভিযোগের বিষয়সমূহ তদন্ত করে প্রতিবেদন প্রেরণের দায়িত্ব প্রদান করা হয়। তদন্ত শেষে অভিযোগ প্রমাণিত হয়। 

সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচন বিষয়ে মহামান্য হাইকোর্টের আদেশ অমান্য করে নির্বাচনে প্রার্থী হয়ে সভাপতি খোরশেদ আলম খসরু ও সাধারণ সম্পাদক পদে সামসুল আলম নির্বাচিত হয়েছেন, সে বিষয়ে সত্যতা রয়েছে। বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির ২০১৯-২০২১ কার্যানির্বাহী পরিষদের কমিটি বাতিল করে উক্ত সমিতির কার্যক্রম সঠিকভাবে পরিচালনা এবং নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে বাণিজ্য সংগঠন অধ্যাদেশ, ১৯৬১ এর ১০ ধারা মোতাবেক খন্দকার নূরুল হক, উপ-সচিব, বাণিজ্য মন্ত্রণালয়কে বাংলাদেশ প্রযোজক ও পরিবেশক সমিতির প্রশাসক নিয়োগ করা হয়। তিনি দায়িত্ব গ্রহণের ১২০ (একশত বিশ) দিনের মধ্যে সংগঠনের দৈনন্দিন কাজ পরিচালনাসহ সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করে নির্বাচিত কমিটির নিকট দায়িত্ব হস্তান্তরপূর্বক এ মন্ত্রণালয়কে অবহিত করবেন। তবে এবারের নির্বাচনে খোরশেদ আলম খসরু, সামসুল আলম ও মনতাজুর রহমান আকবর অংশ নিতে পারবেন না। এছাড়া প্রযোজক ও চিত্রনায়ক জায়েদ খানের কাজে কোনো বাঁধা নেই। তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়নি বলে বাণিজ্য মন্ত্রণালয় থেকে পৃথক দুটি আদেশে এসব কথা বলা হয়েছে।

ঢাকা/রাহাত সাইফুল/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়