ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

প্রধানমন্ত্রীর সহায়তা চান নাট্যকার আজম খান

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৮, ২ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১০:৫৪, ৩ ফেব্রুয়ারি ২০২১
প্রধানমন্ত্রীর সহায়তা চান নাট্যকার আজম খান

আজম খান

ক্যানসারে আক্রান্ত হয়েছেন জনপ্রিয় নাট্যকার-অভিনেতা আজম খান। এখনো কোনো হাসপাতালে ভর্তি হননি। বর্তমানে নগরীর ইস্কাটনের বাসায় চিকিৎসকের পরামর্শ অনুযায়ী চলছেন তিনি।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) বিকালে কথা হয় আজম খানের সঙ্গে। শারীরিক অবস্থার বর্ণনা দিয়ে তিনি রাইজিংবিডি বলেন—শারীরিক অবস্থা আগের চেয়ে খারাপ। অনেকগুলো পরীক্ষা করানো হয়েছে। সব রিপোর্ট এখনো হাতে পাইনি। যে রিপোর্ট হাতে পেয়েছি দেখে চিকিৎসকরা নিশ্চিত করেছেন আমার গ্র্যান্ড ক্যানসার। কিন্তু ক্যানসারের জীবাণু শরীরের ঠিক কোথায় ছড়িয়েছে, নিশ্চিত হওয়ার জন্য আরো পরীক্ষা করাতে হবে।

নগরীর জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালের ক্যানসার বিশেষজ্ঞ অধ্যাপক রুহুল আমিন, ডা. কামাল উদ্দিন ও ঢাকা মেডিক্যাল কলেজের একজন ক্যানসার বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করেছেন আজম খান। ক্যানসারের জীবাণু ছড়িয়ে পড়ার মাত্রা নিশ্চিত হওয়ার পরই মূলত চিকিৎসা শুরু করতে পারবেন বলে জানিয়েছেন এই নাট্যকার।

মরণব্যাধি ক্যানসার শরীরে বাসা বাঁধলেও আগে থেকে কিছু বুঝতে পারেননি আজম খান। বিষয়টি উল্লেখ করে তিনি বলেন—অসুস্থতার বিষয়টি মোটেও বুঝতে পারিনি। টানা নাটক লিখেছি। গত মাসে আমার লেখা ১০টি নাটকের শুটিং শুরু হয়েছে। চলতি মাসেও ৫/৬টি নাটক লেখার কথা ছিল। আমার শুধু ব্যাক পেইন ছিল। কখনো মনে হয়নি আমার মধ্যে এই রোগ বাসা বেঁধেছে। কিছুদিন আগে ব্যথা বেড়ে যাওয়ায় ডাক্তারের শরণাপন্ন হই। তখনই বিষয়টি ধরা পড়ে।   

এখনো নিশ্চিত হওয়া যায়নি চিকিৎসা ব্যয় কতটা হবে। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, সেই অঙ্কটা মোটেও ছোট নয়। যা আজম খানের পরিবারের পক্ষে বহন করা অসম্ভব। তাই প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা কামনা করেছেন তিনি। 

কলেজ জীবনে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত হন আজম খান। তিনি ফেনী কলেজ ছাত্রলীগ শাখার ভিপি ও জিএস ছিলেন। সর্বশেষ যুবলীগ কনভেনশনের উপকমিটির সদস্য ছিলেন, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। দীর্ঘ ১৬ বছর দৈনিক জনকণ্ঠে সাংবাদিকতা করেছেন তিনি।

টেলিভিশন নাট্যকার সংঘের পুনঃপ্রতিষ্ঠা লগ্ন থেকে আজম খানের ভূমিকা অসামান্য। সবাইকে একত্রিত করে সংঘকে আরো গতিশীল করার চেষ্টা করেছেন। বর্তমানে এই সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন তিনি।

শান্ত/তারা

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়