Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৩ রমজান ১৪৪২

টাকার জন্য পুত্রবধূর কাছে হাত পেতেছিলেন অমিতাভ!

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৪, ৫ মার্চ ২০২১   আপডেট: ১৪:৫২, ৫ মার্চ ২০২১
টাকার জন্য পুত্রবধূর কাছে হাত পেতেছিলেন অমিতাভ!

বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন। হিন্দি সিনেমা ইন্ডাস্ট্রির জীবন্ত কিংবদন্তি অভিনেতাদের একজন তিনি। সিনেমার মাধ্যমে কোটি ভক্তের মনে জায়গা করে নিয়েছেন। বর্তমানে অন্যতম ধনী বলিউড তারকাদের একজন ‘বিগ বি’।

কিন্তু ক্যারিয়ারে অনেক চড়াই-উতরাই পার করতে হয়েছে তাকে। এমনকি ঐশ্বরিয়া রাইয়ের কাছেও টাকার জন্য হাত পেতেছিলেন অমিতাভ।

ক্যারিয়ারে বেশ ভালো সময় পার করছিলেন অমিতাভ বচ্চন। এরপর ১৯৯৫ সালে অমিতাভ বচ্চন প্রোডাকশন লিমিডেট নামে একটি প্রযোজনা প্রতিষ্ঠানের যাত্রা শুরু করেন। কিন্তু দুর্ভাগ্যবশত তার এই পথচলা মোটেও সুবিধার ছিল না। ফলে আর্থিক ক্ষতির মুখে পড়েন এবং দেউলিয়া হয়ে যান।

২০১৬ সালে এক সাক্ষাৎকারে অমিতাভ বলেন, ‘প্রযোজনা প্রতিষ্ঠান শুরুর পর আমি আর্থিকভাবে ক্ষতির মুখে পড়ি। ঋণে জর্জরিত হয়ে দেউলিয়া হয়ে গিয়েছিলাম। এমনকি সেই সময় আমার হাতে কোনো সিনেমাও ছিল না।’

গালতে ডটকম জানায়, দেউলিয়া হওয়ার পর বিগ বি বিভিন্ন জনের কাছ থেকে মোট ১০৪ কোটি রুপি ঋণ নেন। এর মধ্যে ঐশ্বরিয়ার কাছ থেকে নিয়েছেন ২১.৪ কোটি রুপি।

যদিও পরবর্তী সময়ে তার খারাপ সময় কাটিয়ে উঠতে পেরেছিলেন অমিতাভ বচ্চন। এই অভিনেতা বলেন, ‘আমি বসে বসে কী করা যায় চিন্তা করছিলাম। এরপর মনে মনে বললাম, তুমি একজন অভিনেতা, অভিনয়ে ফিরে যাও। আমি তাই-ই করলাম। আমি যশজির (যশ চোপড়া) কাছে গিয়ে বললাম, আমার কোনো কাজ নেই। কাজ দরকার। এরপর মহব্বতে সিনেমায় কাজ করলাম।’

‘মহব্বতে’ ছিল অমিতাভের অভিনয় ক্যারিয়ারের দ্বিতীয় ইনিংসের শুরু। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। ৭৮ বছর বয়সেও কাজ করছেন তিনি।

বর্তমানে অমিতাভের ঝুলিতে একাধিক সিনেমার কাজ রয়েছে। রণবীর কাপুর ও আলিয়া ভাটের সঙ্গে ‘ব্রহ্মাস্ত্র’, ইমরান হাশমির সঙ্গে ‘চেহরে’, অজয় দেবগনের ‘মে ডে’ এবং নাগরাজ মঞ্জুলে পরিচালিত স্পোর্টস-ড্রামা ঘরানার ‘ঝুন্ড’ সিনেমায় দেখা যাবে তাকে।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়