ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পতিতাদের গল্প নিয়ে ‘চৈত্র দুপুর’

প্রকাশিত: ১২:০০, ২২ এপ্রিল ২০২১  
পতিতাদের গল্প নিয়ে ‘চৈত্র দুপুর’

রুনা ও রিয়া  চাকরি করতে গিয়ে প্রতিনিয়ত যৌন হয়রানির শিকার হন। এক সময় তা পতিতা পেশায় রূপ নেয়। তাদের সময় কাটে চৈত্রের দুপুরের মতো।  এমন গল্প নিয়ে নির্মিত হচ্ছে ‘চৈত্র দুপুর’ নামে সিনেমা। এটি পরিচালনা করছেন জেসমিন আক্তার নদী।

সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন—শিমলা, আইরিন, আমান রেজা, শাওন আশরাফ, রাজু আহমেদ, রায়হান মুজিব, মাসুম আজিজ, সাবিহা জামান, ছোয়া মনি, আরমান পারভেজ মুরাদ, শিশির আহমেদ, রোমিও, সুশীল, হারুন ভাই, বৃষ্টি ইয়াসমিন, পারভেজ প্রমুখ।

সিনেমার গল্প প্রসঙ্গে জেসমিন আক্তার নদী রাইজিংবিডিকে বলেন, ‘প্রতিটি মানুষের জীবনে একটা খারাপ সময় আসে।  সেই খারাপ সময়টা চৈত্র দুপুরের মতো হাহাকার হয়। হাজারো মেধাবী চাকরি করতে গিয়ে প্রতিনিয়ত যৌন হয়রানির শিকার হচ্ছে। পৃথিবীতে কেউ খারাপ হয়ে আসে না বা পতিতা হয়ে আসে না, সমাজ-সংসার এবং সমাজের মানুষের দ্বারা নষ্ট হয়ে অন্ধকার গলিতে হারিয়ে যায় তারা। রুনা-রিয়া শুধু দুটি চরিত্র নয়, হাজারো মেয়ের প্রতিচ্ছবি। আপনজন ও সম্ভ্রম হারানোর যন্ত্রণা সবকিছু শেষ করে দেয়। তারা বেঁচে থাকে নর্দমার কিটের মতো। কিন্তু এই কিট কে জন্ম দিয়েছে? এজন্য কে দায়ী? মানুষরূপী সমাজের বিত্তশালী পারিপার্শ্বিকতা নাকি ওই নিরীহ মেয়েগুলা? এটি  গল্পের মূল বিষয়।’

সম্প্রতি সিনেমাটির শুটিং শুরু করেন পরিচালক। কিন্তু করোনা পরিস্থিতির কারণে আপাতত শুটিং বন্ধ রয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে বাকি অংশের শুটিং হবে বলে জানান এই নির্মাতা।

শাপলা মিডিয়া প্রযোজিত এ সিনেমার সংগীত পরিচালনা করছেন হাসান মতিউর রহমানর, মুরাদ নূর ও আনোয়ার শিকদার টিটন। গানের কোরিওগ্রাফি করছেন মাসুম বাবুল ও হাবীব।  মারমারি দৃশ্যে পরিচালনা করছেন দেলোয়ার হোসেন দিলু।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়