ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পরিচালকের পঞ্চাশ, সঙ্গী ফারহান-সারিকা

প্রকাশিত: ১২:৩৮, ২২ এপ্রিল ২০২১   আপডেট: ১২:৪১, ২২ এপ্রিল ২০২১
পরিচালকের পঞ্চাশ, সঙ্গী ফারহান-সারিকা

ছোট পর্দার ব্যস্ত নির্মাতা মনসুর আলম নির্ঝর। দীর্ঘদিন ধরে নিজের মতো কাজ করে যাচ্ছেন তিনি। এবার নির্মাণ করলেন ক‌্যারিয়ারের পঞ্চাশতম নাটক। ‘শেষ বেলা’ নামে একক এই নাটকের মূল ভূমিকায় অভিনয় করেছেন সারিকা সাবরিন ও মুশফিক আর ফারহান।

লকডাউনের আগেই নাটকটির শুটিংয়ের কাজ শেষ করেন নির্মাতা। এতে আরো অভিনয় করেছেন—ফয়সাল হাসান, জয়নাল জ্যাক প্রমুখ। অভিব‌্যাক্তি প্রকাশ করে মনসুর আলম নির্ঝর বলেন—‘আয়োজন করে নির্মাতা হইনি। একবার যখন মাথায় গল্প বলার পোকা ঢুকলো তখন টানা ছয় বছর সহকারি পরিচালক হিসেবে কাজ করি। এর পরের জার্নিটা একান্তই আমার। কতটা পেরেছি তা দর্শকই ভালো বলতে পারবেন।’

একক নাটকের পাশাপাশি চ্যানেল টুয়েন্টিফোরে প্রচারিত ক্রাইম ফিকশন ধারাবাহিকের চলতি সিজনসহ তিনটি সিজনের পরিচালনা ও তত্ত্বাবধানের দায়িত্ব পালন করছেন। মনসুর আলম নির্ঝর ‘জার্নি টু ঢাকা’ নামে একটি ওয়েব ফিল্ম নির্মাণ করেছেন। খুব শিগগির মুক্তি পাবে ওয়েব ফিল্মটি।

মনসুর আলম নির্ঝরের আলোচিত নাটকগুলো হলো—‘তুমি রবে নীরবে’, ‘হাইওয়ে’, ‘কিছুটা সময়’, ‘ছাড়পত্র’, ‘কালো মেয়ে’, ‘আয়না’, ‘একটি জরুরি কথা ছিল’, ‘ইন্টারভিউ’, ‘আফটার ব্রেক’, ‘মধ্যম মানুষ’, ‘নীলকণ্ঠ পাখির অপেক্ষায়’, ‘লাভ রাইড’ প্রভৃতি।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়