ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বনি কাপুরকে যে শর্ত দিয়েছিলেন শ্রীদেবীর মা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১২, ২৯ এপ্রিল ২০২১   আপডেট: ১২:১৮, ২৯ এপ্রিল ২০২১
বনি কাপুরকে যে শর্ত দিয়েছিলেন শ্রীদেবীর মা

প্রয়াত অভিনেত্রী শ্রীদেবী। ব্যক্তিগত জীবনে নির্মাতা বনি কাপুরকে বিয়ে করেন তিনি। দাম্পত্য জীবনে তাদের দুই মেয়ে জানভি ও খুশি কাপুর। 

সাতের দশকে একটি তামিল সিনেমায় প্রথম শ্রীদেবীকে দেখেন বনি কাপুর। প্রথম দেখাতেই প্রেম। তারপর এই অভিনেত্রীকে নিয়ে সিনেমা নির্মাণের পরিকল্পনা করেন। সঙ্গে সঙ্গে কাজও শুরু করেন তিনি। পাড়ি জমান চেন্নাই। কিন্তু গিয়েই শ্রীদেবীকে পেলেন না বনি। কারণ সেই সময় এই অভিনেত্রী ছিলেন সিঙ্গাপুর। পরবর্তী সময়ে একটি সিনেমার সেটে তাদের আলাপ হয়।

এদিকে স্বল্পভাষী শ্রীদেবী সিনেমার কাজ নিয়ে নিজে কথা বলতেন না। সিনেমার বিষয়ে সবকিছু তার মা ঠিক করতেন। তাই শ্রীদেবীকে সিনেমায় নিতে এই অভিনেত্রীর মায়ের সঙ্গে আলোচনা করতে হয় বনিকে। মেয়েকে সিনেমায় নিতে তিনি তাকে একটি শর্ত দিয়েছিলেন।

সেই সময় প্রতি সিনেমার জন্য ১০ লাখ রুপি পারিশ্রমিক নিতেন শ্রীদেবী। তার মাকে বনিকে জানিয়েছিলেন, এর নিচে পারিশ্রমিকে শ্রীদেবী কাজ করবেন না। শর্তে রাজি হয়েছিলেন বনি। শুধু তাই নয়, শ্রীদেবীকে সিনেমায় নিতে ১১ লাখ রুপি দিতে রাজি হন তিনি।

এদিকে ব্যক্তিগত জীবনে মোনা শৌরিকে বিয়ে করেছিলেন বনি কাপুর। তাদের সংসারে দুই সন্তান অর্জুন কাপুর ও আনশুলা। কিন্তু পরবর্তী সময়ে শ্রীদেবীর সঙ্গে এই এই নির্মাতার ঘনিষ্ঠতা গড়ে ওঠে। মোনাকে ছেড়ে ১৯৯৬ সালে শ্রীদেবীর সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন বনি কাপুর।

মাত্র ৪ বছর বয়স থেকে অভিনয় শুরু করেছিলেন শ্রীদেবী। তামিল, তেলেগু, মালায়ালাম, কন্নড় এবং হিন্দি ভাষার সিনেমায় অভিনয় করেছেন তিনি। ভারতীয় অভিনেত্রীদের মধ্যে নায়ক ছাড়া বক্স অফিস হিট সিনেমা উপহার দিতে সক্ষম এমন অভিনেত্রীদের একজন ছিলেন শ্রীদেবী।

২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারি না ফেরার দেশে চলে যান অভিনেত্রী শ্রীদেবী। প্রাথমিকভাবে জানা যায়, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন তিনি। পরবর্তীতে ময়নাতদন্ত ও ফরেনসিক রিপোর্টে জানা যায়, হৃদরোগে নয়, দুবাইয়ের জুমেইরাহ এমিরেটস টাওয়ারে বাথরুমের বাথটাবের পানিতে দম আটকে মৃত্যু হয়েছে শ্রীদেবীর।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়