Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ জুলাই ২০২১ ||  শ্রাবণ ৯ ১৪২৮ ||  ১২ জিলহজ ১৪৪২

শাকিবের ২৩-এ পা

প্রকাশিত: ১৯:২৮, ২৮ মে ২০২১   আপডেট: ১৯:৩৩, ২৮ মে ২০২১
শাকিবের ২৩-এ পা

সময় এবং স্রোত কারো জন্য অপেক্ষা করে না। তবে যারা স্বপ্ন দেখেন এবং সময়কে কাজে লাগিয়ে বিরুদ্ধ স্রোতে ভেসে থেকেও স্বপ্নপূরণে লড়াই করেন সাফল্য তাদের জন্য অপেক্ষা করে। শাকিব খান পেয়েছেন সেই সাফল্যের দেখা।

কিন্তু কীভাবে সেটি সম্ভব হলো? ক্যারিয়ারের এই ২২ বছরে এসে তিনি স্মরণ করেছেন পেছনের দিনগুলোর কথা। কৃতজ্ঞতা জানিয়েছেন প্রথম ছবির প্রযোজক, পরিচালক এবং ভক্তদের।

১৯৯৯ সালের ২৮ মে মুক্তি পায় শাকিব খান অভিনীত প্রথম চলচ্চিত্র ‘অনন্ত ভালোবাসা’। সে হিসেবে চলচ্চিত্রে তার ২২ বছরের ভ্রমণ। নারায়ণগঞ্জের তরুণ মাসুদ রানা এই সিনেমায় নাম পরিবর্তন করে ‘শাকিব খান’ নামে পর্দায় হাজির হন। প্রথম সিনেমা ব্যবসা সফল না হলেও নজর কাড়েন শাকিব। একটু একটু করে নিজেকে নিয়ে যান অনন্য উচ্চতায়। আজ তিনি ঢালিউডের এই সময়ের সবচেয়ে সফল নায়ক। ভক্তের দল যাকে ‘কিং খান’ নামে ডাকতে পছন্দ করে। 

শাকিব প্রথম সিনেমা মুক্তির দিনটি স্মরণ করে ইনস্টাগ্রামে লিখেছেন: ‘আমি যখন চলচ্চিত্র জীবন শুরু করি তখন অপরিপক্ক ছিলাম। অনেকেই জানত না আমি কোথায় যাচ্ছি বা আমি কী করব? কিন্তু আমি জানতাম যে, আমাকে কঠোর পরিশ্রম করতে হবে এবং কখনও হাল ছেড়ে দেয়া যাবে না। আজ যখন আমি ফিরে তাকাই তাদের প্রতি, আমার অর্জিত অভিজ্ঞতার জন্য কৃতজ্ঞ বোধ করি।’ 

শাকিব প্রথম সিনেমা ‘অনন্ত ভালোবাসা’র পরিচালক এবং প্রযোজকের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। ভক্তদের দিয়েছেন বিশেষ ধন্যবাদ। ‘আমার সমস্ত পরিচালক-প্রযোজক, সহকর্মী, শুভাকাঙ্ক্ষী এবং বিশেষত আমার ভক্তদের আজ আমি যেখানে আছি, সেখানে আসার পেছনে তাদের অবদান রয়েছে। তাদের বিশেষ ধন্যবাদ।’ বলেছেন ঢালিউডের এই সুপারস্টার। 

চলচ্চিত্রের এই ২২ বছরে শাকিবকে অনেক বন্ধুর পথ পাড়ি দিতে হয়েছে। সমালোচিত হতে হয়েছে বিভিন্ন সময়। কিন্তু প্রতিবারই তিনি ফিরে এসেছেন বক্স অফিসে হিট ছবি উপহার দিয়ে। প্রযোজকদের ভরসা অর্জনে তার রয়েছে বিশেষ কৃতিত্ব। শাকিবের সর্বশেষ সিনেমা মুক্তি পেয়েছে গত বছর ‘নবাব এলএলবি’। অনন্ত ভালোবাসা দিয়ে শুরু করে শাকিব আজ বাংলা সিনেমার নবাবই বটে।  

ঢাকা/তারা

সর্বশেষ

পাঠকপ্রিয়