ঢাকা     মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১২ ১৪২৯ ||  ৩০ সফর ১৪৪৪

‘পরীমনির জায়গায় কোনো নায়ক গেলে রাতের প্রশ্ন উঠতো না’

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৩, ১৪ জুন ২০২১   আপডেট: ২০:০৬, ১৪ জুন ২০২১
‘পরীমনির জায়গায় কোনো নায়ক গেলে রাতের প্রশ্ন উঠতো না’

‘এটা খুবই অনাকাঙ্ক্ষিত ঘটনা। মানুষকে শারীরিকভাবে নির্যাতন করা অপরাধ। সেটা পরীমনি কিংবা যেই হোক না কেন। আমি যতটুকু জানতে পেরেছি, আইনশৃঙ্খলা বাহিনী অভিযুক্ত ও তার ৫ সহযোগীকে গ্রেপ্তার করেছে। এখন যদি এর সুষ্ঠু বিচার হয় তবেই খুশি হবো।’ রাইজিংবিডির সঙ্গে আলাপকালে পরীমনির সঙ্গে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার সুষ্ঠু বিচারের প্রত্যাশা রেখে কথাগুলো বলেন নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম।

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় চিত্রনায়িকা পরীমনিকে ধর্ষণ ও হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে। রোববার (১৩ জুন) রাতে পরীমনি নিজেই সংবাদ সম্মেলনে এক আবাসন ব্যবসায়ীর বিরুদ্ধে এই অভিযোগ করেন। এ ঘটনায় মামলা দায়েরের পর প্রধান অভিযুক্তকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ঘটনা জানাজানি হওয়ার পর থেকেই সরব সামাজিক যোগাযোগমাধ্যম। নেতিবাচক, ইতিবাচক দু’রকম প্রতিক্রিয়াই দেখা গেছে। বলা যায় এ ঘটনায় সাইবার বুলিংয়ের শিকার পরীমনি। এ প্রসঙ্গে গিয়াস উদ্দিন সেলিম বলেন, ‘এখন প্রচুর সাইবার বুলিং হচ্ছে। চারদিক থেকে প্রশ্ন উঠেছে- এত রাতে কেন সেখানে গেল? পরীমনির জায়গায় যদি কোনো নায়ক যেত, তাহলে রাতের প্রশ্ন উঠতো না। নারীর প্রতি যে বৈষম্য সেটা আমাদের জাতির মধ্যে আছে। একপেশে করে নারীকে দেখা, সবসময় তাকে অবদমনের চেষ্টা করার বিষয় আমাদের সমাজে গভীরভাবে  আছে।’

লিঙ্গ বৈষম্য দূর করতে যথাযথ আইন প্রণয়ন প্রয়োজন বলে মনে করেন এই নির্মাতা। পুরুষ যেমন কর্মক্ষেত্রে নিরাপদ, নারীও যেন তেমন নিরাপদ থাকতে পারেন এ জন্য সামাজিক আন্দোলন গড়ে তোলা উচিত বলে মত দেন তিনি।

নারীর সঙ্গে সমকালে বেশ কিছু ঘটনা ঘটেছে। যার সঙ্গে সমাজের প্রভাবশালী ব্যক্তিদের নাম জড়িয়েছে। বিষয়টি স্মরণ করে ‘মনপুরা’খ্যাত এই নির্মাতা বলেন, ‘যার টাকা আছে সে যা খুশি তাই করছে— এমন একটা প্রবণতা আমরা লক্ষ করছি। একটি জাতির এটি কু-চর্চা। এই চর্চা থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।’   
 

ঢাকা/শান্ত/তারা

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়