ঢাকা     শনিবার   ২৮ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৫ ১৪২৯

প্রথম স্ত্রীর প্রশংসায় আমির

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৬, ১৫ জুন ২০২১   আপডেট: ১৮:৩৬, ১৫ জুন ২০২১
প্রথম স্ত্রীর প্রশংসায় আমির

বলিউডের অন্যতম সাড়া জাগানো সিনেমা ‘লগান’। ১৫ জুন আমির খান অভিনীত এই সিনেমার ২০ বছর পূর্ণ হয়েছে।

আশুতোষ গোয়াড়িকর পরিচালিত এই সিনেমা আজও বলিউড দর্শকের মনে গেঁথে রয়েছে। ব্রিটিশদের নির্যাতন ও ক্রিকেট নিয়ে নির্মিত সিনেমা দর্শক-সমালোচকদের প্রশংসার পাশাপাশি বক্স অফিসেও বাজিমাত করে।

সম্প্রতি সিনেমাটি নিয়ে স্মৃতিচারণ করেছেন আমির। এই সময় প্রথম স্ত্রী রিনা দত্তের প্রশংসায় পঞ্চমুখ হন তিনি। এই অভিনেতা জানান, তার অনুরোধেই সিনেমার প্রযোজকের দায়িত্ব পালন করেছিলেন রিনা।

আমির বলেন, “আমি এক রাতে হঠাৎ করেই তাকে অনুরোধ করি, সিনেমা প্রযোজনা করছি, তোমার সাহায্য প্রয়োজন। সে বলেছিল, ‘সিনেমা সম্পর্কে আমার কোনো ধারণা নেই, কী সাহায্য করব?’ আমি বলেছিলাম, তুমি চেষ্টা করো এবং শিখো।”

‘পিকে’ সিনেমাখ্যাত এই অভিনেতা জানান, রিনা এমন একজন ছিলেন যাকে তিনি সম্পূর্ণ বিশ্বাস করতেন। এই অভিনেতা বলেন, ‘সে এমন একজন যাকে আমি পুরোপুরি বিশ্বাস এবং নির্ভর করতে পারি। সে বলেছিল, ‘ঠিক আছে আমি শিখবো।’ এরপর সে সবকিছু শিখেছিল। সুভাষ ঘাই, মনমোহন শেঠির সঙ্গে দেখা করে। তাদের ল্যাব ছিল, সেখানে নেগেটিভ, প্রসেসিং, প্রিন্টিং শিখে নিয়েছিল। সে ফিল্মমেকিং বোঝার জন্য প্রযোজক, পরিচালক এবং টেকনিশিয়ানদের সঙ্গে দেখা করে। আমি তাকে বলেছিলাম, ‘আমি তোমাকে কিছু বলব না, তুমি নিজে শিখবে।’ শেষমেশ একজন অভিজ্ঞ প্রযোজকের মতো সিনেমা প্রযোজনা করেছিল।”

‘লগান’ তার জীবনের অন্যতম স্মৃতি হয়ে থাকবে উল্লেখ করে আমির বলেন, ‘এটি আমার সবসময় মনে থাকবে। পরিচালক আশুতোষ এবং আমরা সিনেমার সঙ্গে জড়িত ছিলাম কিন্তু রিনা সিনেমা জগতের ছিল না। পুরো প্রজেক্টে তার কাজ সত্যিই অবাক করার মতো ছিল। এটি লগান সিনেমায় আমার অন্যতম স্মরণীয় একটি বিষয়। রিনা এটি কীভাবে করেছিল তা ভেবে আমি এখনো অবাক হই।’

আমির খান ছাড়াও সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেন— গ্রেসি সিং, রেচেল শেলী, পল ব্ল্যাকথর্ন, সুহাসিনী মুলে, কুলভূষণ খারবান্দা, রাজেন্দ্র গুপ্তা, রঘুবীর যাদব, রাজেশ বিবেক, রাজ জুৎশি, প্রদীপ রাওয়াত, অখিলেন্দ্র মিশ্র, দয়া শঙ্কর পান্ডে, শ্রীবল্লভ ব্যাস, যশপাল শর্মা, আমিন হাজি, আদিত্য লাখিয়া, জাভেদ খান, এ কে হাঙ্গল, আমিন গাজী প্রমুখ। সিনেমার ২০ বছর উপলক্ষে সকল কলাকুশলীদের নিয়ে একটি রি-ইউনিয়নের আয়োজন করতে চলেছে নেটফ্লিক্স।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়