Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৮ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১৩ ১৪২৮ ||  ১৬ জিলহজ ১৪৪২

অর্ষার ‘সাহস’ প্রদর্শনের অযোগ্য

প্রকাশিত: ১৭:১৬, ১৬ জুন ২০২১   আপডেট: ১৮:০৫, ১৬ জুন ২০২১
অর্ষার ‘সাহস’ প্রদর্শনের অযোগ্য

চলচ্চিত্র দেখে আনন্দ পাওয়ার পাশাপাশি সামাজিক কিছু বার্তাও পাওয়া যায়। ফলে চলচ্চিত্রে সমাজের ক্ষতি হয় এমন কিছু থাকলে সেন্সর বোর্ড সেটি নিষিদ্ধ ঘোষণা করে। এমনটাই ঘটেছে তরুণ নির্মাতা সাজ্জাদ খানের ক্ষেত্রে।

এই নির্মাতা সম্প্রতি ‘সাহস’ শিরোনামে সিনেমা নির্মাণ করেন। সেন্সর বোর্ড সদস্যরা সিনেমাটি দেখে ‘প্রদর্শনযোগ্য নয়’ বলে মত দিয়েছে। খুব শিগগিরই সিনেমাটির প্রযোজকের কাছে চিঠি দিয়ে বিষয়টি জানিয়ে দেওয়া হবে বলেও সেন্সর সূত্রে জানা যায়।

গত সপ্তাহে সিনেমাটি সেন্সরে প্রদর্শিত হয়। এরপরই বোর্ড সদস্যরা এই সিন্ধান্ত নেন। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী অর্ষা। সেন্সর বোর্ড সূত্র থেকে জানা যায়, সিনেমায় অশ্রাব্য সংলাপ, গালাগালি এবং অতিরিক্ত ভায়োলেন্স দেখানো হয়েছে। এর পরিমাণ এতটাই বেশি যে কর্তন করলে সিনেমার আর কিছুই থাকবে না। তখন কাহিনির ধারাবাহিকতা রক্ষা করা কঠিন হবে। যে কারণে সেন্সর সদস্যরা সিনেমাটি প্রদর্শনযোগ্য নয় বলে ঘোষণা দিয়েছেন।

জনপ্রিয় অভিনেত্রী নাজিয়া হক অর্ষা গতবছর ‘বুমেরাং’ ওয়েব সিরিজে অভিনয় করে আলোচনায় আসেন। এই ওয়েব সিরিজে তার সংলাপ আর পোশাক ছিল বেশ সাহসী। অন্তরঙ্গ দৃশ্যে অভিনেত্রীর সাবলীল উপস্থিতির কারণে দর্শক তাকে কাঠগড়ায় দাঁড় করান। এরপরই তিনি ‘সাহস’ সিনেমার শুটিংয়ে অংশ নেন। সিনেমাটি প্রযোজনা করেছেন শাপলা মিডিয়া।
 

ঢাকা/রাহাত সাইফুল

সর্বশেষ

পাঠকপ্রিয়