ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সংকটে বিভূতিভূষণের পরিবার, পাশে দাঁড়ালেন রাজ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩০, ২ জুলাই ২০২১   আপডেট: ১২:৪৮, ২ জুলাই ২০২১
সংকটে বিভূতিভূষণের পরিবার, পাশে দাঁড়ালেন রাজ

বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের পরিবারের সঙ্গে রাজ চক্রবর্তী

প্রখ‌্যাত সাহিত‌্যিক বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের পরিবারের সদস‌্যরা পশ্চিমবঙ্গের ব‌্যারাকপুরে বসবাস করেন। তাদের বাড়ির পাশে একটি শপিং কমপ্লেক্স ও বহুতল আবাসন তৈরি হচ্ছে। এতে ভেঙে পড়েছে ‘বিভূতিভূষণের বাড়ি’-এর পাচিল। বাড়ির দেওয়ালে বড় একটি চিড় ধরেছে। বাড়িটির একতলা পানিতে থৈথৈ করছে।

অনেক দিন ধরে এই সংকট নিরসনের চেষ্টা করেও ব‌্যর্থ হয়েছেন তারা। এবার বিভূতিভূষণের পরিবারের পাশে দাঁড়ালেন ব্যারাকপুরের নতুন বিধায়ক ও টলিউড নির্মাতা রাজ চক্রবর্তী।

হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, গত কয়েক মাস ধরে বন্দ্যোপাধ‌্যায় পরিবার ও নির্মাণ প্রতিষ্ঠানের মধ্যে ঝামেলা চলছে। সংবাদমাধ্যমেও অভিযোগ জানিয়েছিলেন সাহিত্যিকের পুত্রবধূ মিত্রা বন্দ্যোপাধ্যায় এবং নাতি তথাগত। ব্যারাকপুর পৌরসভার পক্ষ থেকেও সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছিল। কিন্তু কোনো সমাধান হয়নি। এবার তাদের বাড়ি গিয়ে সবার সঙ্গে দেখা করলেন রাজ চক্রবর্তী। বাড়ির সব সদস্যর অভিযোগ ঠান্ডা মাথায় শুনেছেন তিনি। দ্রুত এই সমস্যা সমাধানের আশ্বাসও দিয়েছেন।

বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের প্রয়াণের পর তার স্ত্রী রমা বন্দ্যোপাধ্যায় বাড়িটি তৈরি করেছিলেন। এটি ব্যারাকপুর স্টেশন রোডে অবস্থিত। স্থানীয়দের কাছে এটি ‘বিভূতিভূষণের বাড়ি’ নামে পরিচিত। সাহিত্যিকের ব্যবহৃত বহু জিনিসও সংরক্ষিত আছে এই বাড়িতে। আপাতত তার উত্তরসূরীরা বাড়িটিতে বসবাস করেন।

 

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়