ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাদ জোহর তালতলা কবরস্থানে সমাহিত হবেন ফকির আলমগীর

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৭, ২৪ জুলাই ২০২১  
বাদ জোহর তালতলা কবরস্থানে সমাহিত হবেন ফকির আলমগীর

করোনা আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন গণসংগীতশিল্পী, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক, বাঁশীবাদক ফকির আলমগীর। শুক্রবার (২৩ জুলাই) রাতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। প্রখ্যাত এই গণসংগীতশিল্পীকে শেষ শ্রদ্ধা জানাতে আজ শনিবার (২৪ জুলাই) বেলা ১২টার দিকে তার মরদেহ নেওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে।

আরও পড়ুন: ফকির আলমগীর আর নেই

তার ছেলে মাশুক আলমগীর রাজীব জানান, ‘পূর্ব সিদ্ধান্তে কিছু পরিবর্তন এসেছে। বাবাকে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য শনিবার বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত রাখা হবে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে। তার আগে বেলা ১১টার দিকে খিলগাঁওয়ের পল্লীমা সংসদে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর শহীদ মিনার হয়ে বাদ জোহর তালতলা কবরস্থানে দাফন সম্পন্ন হবে।’

শুক্রবার রাত ১০টার দিকে রাজধানীর বেসরকারি একটি হাসপাতালের কোভিড ইউনিটে ভেন্টিলেশনে থাকা অবস্থায় ফকির আলমগীরের হার্ট অ্যাটাক হয়। রাত ১০টা ৫৬ মিনিটে তিনি মারা যান।

আরও পড়ুন: বন্ধুকে হারিয়ে বাকরুদ্ধ ফেরদৌস ওয়াহিদ

ফকির আলমগীর দেশের বিভিন্ন আন্দোলনে গণসংগীত গেয়ে উজ্জীবিত করেছেন। ৬৯-এর গণঅভ্যুত্থানে জাগরণের এই শিল্পী বিশেষ ভূমিকা পালন করেন। একাত্তরের শব্দসৈনিক হিসেবে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রেও তিনি ছিলেন। শুধু তাই নয়, অস্ত্র হাতে শত্রুর বিরুদ্ধে সম্মুখযুদ্ধে লড়াইও করেছেন তিনি।

ঢাকা/রাহাত সাইফুল/তারা

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়