Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১১ ১৪২৮ ||  ১৭ সফর ১৪৪৩

শিক্ষার্থীদের ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ দেখানোর নির্দেশ

প্রকাশিত: ১৬:৩৪, ২৮ জুলাই ২০২১  
শিক্ষার্থীদের ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ দেখানোর নির্দেশ

‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ চলচ্চিত্রের দৃশ্য

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’। সম্প্রতি সিনেবাজ ওটিটি প্ল্যাটফর্মে সিনেমাটি মুক্তি পেয়েছে। এবার সিনেমাটি শিক্ষাপ্রতিষ্ঠানে দেখানোর নির্দেশ দিলো শিক্ষা মন্ত্রণালয়।

২৭ জুলাই উপসচিব আনোয়ারুল হক স্বাক্ষরিত প্রজ্ঞাপনের মাধ্যমে  সিনেমাটি স্কুলে মাধ্যমিক পর্যায়ে এবং কলেজে উচ্চ মাধ্যমিক পর্যায়ে প্রদর্শনের নির্দেশ দেয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব, কৈশোর ও তারুণ্যের জীবন নিয়ে সিনেমাটি নির্মিত। এবং বিএফডিসি থেকে এটিই প্রথম জাতির পিতার জীবনীভিত্তিক নির্মিত চলচ্চিত্র। করোনাকালে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় অনলাইনে এবং প্রতিষ্ঠান খোলার পর সিনেমাটি প্রদর্শনের ব্যবস্থা করতে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানকে নির্দেশ দেয়া হয়েছে।

এ প্রসঙ্গে সিনেমার পরিচালক, প্রযোজক সেলিম খান বলেন, ‘খবরটি শুনে খুব ভালো লাগছে। এটা আমাদের জন্য অনেক আনন্দের খবর। এই সিনেমা দেখার মধ্য দিয়ে শিক্ষার্থীরা জাতির পিতা সর্ম্পকে সঠিক তথ্য জানতে পারবেন। শিক্ষা মন্ত্রণালয়ের কাছে আমি কৃতজ্ঞ।’

‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন শান্ত খান। তার সঙ্গে জুটি বেঁধেছেন দীঘি। সিনেমার চিত্রনাট্য রচনা করেছেন শামীম আহমেদ রনী। সিনেমাটি ওটিটি প্ল্যাটফর্মে বিনামূল্যে দেখা যাচ্ছে।

ঢাকা/রাহাত সাইফুল

সর্বশেষ

পাঠকপ্রিয়