ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

রাহুর দশা কাটছে না, তবুও দেবের মুখে আশ্বাসের বাণী

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৪, ১৫ নভেম্বর ২০২১   আপডেট: ১৮:০২, ১৫ নভেম্বর ২০২১
রাহুর দশা কাটছে না, তবুও দেবের মুখে আশ্বাসের বাণী

ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা দেব। বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার সিনেমায় অভিনয় করলেও বাংলাদেশের কোনো সিনেমায় দেখা যায়নি তাকে। বাংলাদেশের সিনেমায় কাজ করার জন্য একাধিকবার ঘোষণা দিলেও শেষ পর্যন্ত কোনো সিনেমার কাজই সম্পূর্ণ হয়নি।

এ প্রসঙ্গে চিত্রজগতে নানান কথা ছড়িয়ে পড়লেও দেব আছেন নিজের জায়গাতেই। তিনি শোনাচ্ছেন আশ্বাসের বাণী। অন্যদিকে প্রযোজনা প্রতিষ্ঠানের বক্তব্য- আগামী মাসেই দেবকে নিয়ে শুটিংয়ে যাবেন তারা। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে- দেবের সিনেমা নিয়ে এমন মাতামাতির কারণ কী?

কারণ অনুসন্ধানে জানা যায়, ২০১৯ সালে ‘পাসওয়ার্ড’ সিনেমার প্রচারণায় অংশ নিতে ঢাকা আসেন দেব। তখন তিনি বাংলাদেশের সিনেমায় কাজ করার ঘোষণা দেন। রাজধানীর একটি অভিজাত ক্লাবে সেই সিনেমার নাম ‘মিশন সিক্সটিন’ বেশ ঢাকঢোল পিটিয়ে ঘোষণা দেওয়া হয়।

অবাক করা ব্যাপার হলো এই সিনেমার কাজ শুরু করার আগেই শাপলা মিডিয়া ঘোষণা দেয়- নতুন দশটি সিনেমায় তারা দেবকে নিতে যাচ্ছে। এ নিয়ে আলোচনা যখন তুঙ্গে তখনই হুট করে বদলে গেলো সিদ্ধান্ত। শাপলা মিডিয়া জানালো, ‘মিশন সিক্সটিন’ আপাতত হচ্ছে না। তবে এরপর দেব একই প্রযোজনা প্রতিষ্ঠানের ‘কমান্ডো’ সিনেমায় নাম লেখান। এতে তার সঙ্গে জুটি বেঁধেছেন নবাগত জাহারা মিতু। কিন্তু আবারও দেখা দেয় শনির দশা! করোনার প্রকোপে থমকে যায় সিনেমার কাজ।

তবে খোঁজ নিয়ে জানা যায়, এই সিনেমার কিছু অংশের কাজ এরই মধ্যে কলকাতায় সম্পন্ন হয়েছে। বাকি কাজ ঢাকায়। কিন্তু বিপাকে পড়তে হয় বিমান চলাচল নিয়ে। দুই দেশের মধ্যে বিমান চলাচল না করায় দেব ঢাকা আসতে পারেননি। পুনরায় দীর্ঘদিন আটকে থাকে সিনেমাটি। এর মধ্যেই বাংলাদেশের সংবাদমাধ্যমে খবর রটে যায় ‘কমান্ডো’র ভবিষ্যৎ অনিশ্চিত। এমন খবের চটে যান  জাহারা মিতু। সোশ্যাল মিডিয়ায় দিয়েছেন দীর্ঘ স্ট্যাটাস। অথচ  প্রযোজনা প্রতিষ্ঠানের এমন খবরে কোনো মাথাব্যথাই নেই!

প্রযোজনা প্রতিষ্ঠানে কথা বলে জানা গেছে, সর্বশেষ গত বছরের শেষের দিকে দুবাইয়ে ‘কমান্ডো’ সিনেমার শুটিং করার কথা ছিল। ভিসা জটিলতায় তা আবারো পিছিয়ে যায়। এবার আর দুবাই নয়। এবার শুটিং টিম যাবে থাইল্যান্ড। কিন্তু বিধি বাম! করোনার কারণে থাইল্যান্ড এখনো শুটিংয়ের অনুমতি দিচ্ছে না। ফলে কিছুতেই দেবের রাহুর দশা কাটছে না।

এ তো গেলো শুটিং নিয়ে জটিলতার খবর। সিনেমাটির শুটিং শেষ করার আগেই পোস্টার প্রকাশ করে রোষানলে পড়তে হয় নির্মাতা ও প্রযোজনা প্রতিষ্ঠানকে। সিনেমাটির বর্তমান আপডেট জানতে চাইলে শাপলা মিডিয়ার হেড অব প্রোডাকশন অপূর্ব রায় রাইজিংবিডিকে বলেন, ‘সিনেমাটির শুটিং নিয়ে জটিলতা নেই। কাজ নিয়ে দেবেরও অনিহা নেই। অনিহা থাকার প্রশ্নও আসে না। কারণ এই সিনেমায় তারও লগ্নি আছে। সুতরাং তিনি নিজ দায়িত্বেই কাজটি শেষ করবেন।’

‘কমান্ডো’ নিয়ে যারা অনিশ্চয়তার খবর দিচ্ছেন তাদের আশ্বস্ত করে অপূর্ব বলেন, ‘সিনেমাটির পরিচালক চেঞ্জ হচ্ছে- এমন কথাও অনেকে বলছেন। এটিও সঠিক খবর নয়। শামীম আহমেদ রনীই এর বাকি অংশের কাজ শেষ করবেন। সিনেমাটির গল্পও থাইল্যান্ডের। তাই বাকি কাজ থাইল্যান্ডে করতে চাচ্ছি। কিন্তু থাইথ্যান্ডে কারোনার কারণে শুটিংয়ের অনুমতি দিচ্ছে না। ডিসেম্বরের ১৫ তারিখ থেকে থাইল্যান্ডে শুটিং শুরু করবো।’ 

এ দিকে নায়ক দেবও টুইট-বাণীতে আশ্বস্ত করেছেন, ‘এখনই না, তবে শিগগির শুটিং শুরু হবে। সঙ্গে থাকুন।’ এই টুইট দেখে ফেইসবুকে পাল্টা পোস্ট করেছেন জাহারা মিতু। তিনি দেবের টুইটের স্ক্রিনশট শেয়ার করে স্ট্যাটাস দিয়েছেন: ‘যাঁরা বলেছিলেন অনিশ্চিত ‘কমান্ডো’, স্ক্রিনশটটি তাঁদের জন্য।’

 

ঢাকা/তারা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়