ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ত্রিবেণীর আজকের অতিথি প্রতিভাবান তরুণ সাগর বাউল

নিজস্ব প্রতিবেদক   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৬, ২২ ডিসেম্বর ২০২১   আপডেট: ১০:০৭, ২২ ডিসেম্বর ২০২১
ত্রিবেণীর আজকের অতিথি প্রতিভাবান তরুণ সাগর বাউল

ত্রিবেণীতে আজ গাইবেন সাগর বাউল

সাগর বাউল। বাংলাদেশি বাউলশিল্পীদের মধ্যে একটি সম্ভাবনাময় তরুণ মুখ। ইতিমধ্যে বহু জনপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। তার গান দারুণ সাড়া ফেলছে শ্রোতাদের মধ্যে। যশোরের ঝিকরগাছার এই শিল্পীর গানের হাতে খড়ি তিন বছর বয়স থেকে। বাবা এগিয়ে দিয়েছেন গানের জগতে। পড়ছেন সরকারি সংগীত কলেজে। চর্চা করছেন লোকসংগীত ও উচ্চাঙ্গ সংগীত। তালিকাভূক্ত আছেন বাংলাদেশ বেতারে। শ্রেষ্ঠ লোকসংগীতশিল্পী হিসেবে ২০১৮ সালে পেয়েছেন ‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড-২০১৮’।

আজ (বুধবার, ২২ ডিসেম্বর-২০২১) রাত ১০টায় প্রচারিত হবে ত্রিবেণী’র ৮৫তম পর্ব। ত্রিবেণীর আজকের আসরে গাইবেন সাগর বাউল। গানে গানে মাতাবেন শোতাদের।

তরুণ এই বাউল রাইজিংবিডিকে জানান, বাংলাদেশের অসহায়, অবহেলিত ও পিছিয়ে পড়া বাউলদের নিয়ে কাজ করবেন তিনি। বাউল গানকে নিয়ে যেতে চান অনন্য উচ্চতায়। বাউলদের নিয়ে গড়ে তুলবেন বাউল মিলনমেলা বা আশ্রয়কেন্দ্র।

দেশের শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল রাইজিংবিডিতে নিয়মিত প্রচারিত হচ্ছে সাহিত্য ও সংগীত বিষয়ক ব্যতিক্রমী লাইভ শো ‘ত্রিবেণী’। অল্প সময়ের মধ্যেই সংগীত অনুরাগীদের মনে জায়গা করে নিয়েছে এই শো। দর্শক-শ্রোতা ও পাঠকদের নির্মল বিনোদন দিতে অনুষ্ঠানটির আয়োজন। ওয়ালটন স্মার্ট ফ্রিজ নিবেদিত এই অনুষ্ঠানের উপজীব্য গান, কথা ও কবিতা।

প্রতি বুধবার রাত ১০টায় রাইজিংবিডি ডটকমের ফেসবুক পেজ থেকে লাইভ অথবা প্রিমিয়ার হিসেবে ত্রিবেণী সম্প্রচারিত হচ্ছে। লেখক, সাংবাদিক, উপস্থাপক ও করপোরেট ব্যক্তিত্ব উদয় হাকিমের উপস্থাপনায় চলছে ওই আয়োজন। পাশাপাশি এই সংবাদমাধ্যমের উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব পালন করছেন তিনি।

উপস্থাপক উদয় হাকিম বলেন, সারাদেশের শিল্পীদের নিয়ে গান-আড্ডার অনুষ্ঠান ত্রিবেণী। দর্শক-শ্রোতাদের ভিন্নধারার আনন্দ দিতে রাইজিংবিডির এই ক্ষুদ্র প্রয়াস। সুস্থ বিনোদন প্রচারে সচেষ্ট ত্রিবেণী। দর্শকদের কথা চিন্তা করেই অনুষ্ঠান নির্মাণ ও প্রচারিত হয়। এরইমধ্যে ত্রিবেণী সাংস্কৃতিক বোদ্ধাদের কাছে মানসম্মত একটি অনুষ্ঠান হিসেবে জায়গা করে নিয়েছে। এখানে প্রতিশ্রুতিশীল ও প্রতিভাবান শিল্পীদের প্রতিভা তুলে ধরা হচ্ছে। তরুণ শিল্পীদের জন্য ত্রিবেণী হয়ে উঠবে সংস্কৃতি চর্চা কেন্দ্র। এখানে এসে শিল্পীরা সুযোগ পাচ্ছেন নিজেদের মেলে ধরার।

তিনি আরও বলেন, আজকের পর্বেও একজন তরুণ বাউলকে আমন্ত্রণ জানানো হয়েছে। তার কাছ থেকে শোনা যাবে শিল্প হওয়ার গল্প আর চ্যালেঞ্জগুলো। শিল্পীরা যাতে সৃজনশীল চর্চার সুযোগ ও স্বীকৃতি পান সে জন্যই ত্রিবেণীর এই আয়োজন। দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা মেধাবী শিল্পীদের প্রাধান্য দেয়া হচ্ছে। ত্রিবেণীতে তারকা শিল্পীদের পাশাপাশি সুযোগ পাচ্ছেন প্রতিভাবান নবীনরাও। নবীন-প্রবীণের মেলবন্ধন ত্রিবেণী।

ত্রিবেণী বিষয়ে কোনো কিছু জানতে চাইলে যোগাযোগ করতে পারেন এই ই-মেইলে ([email protected])। ই-মেইলের মাধ্যমে নিজের কণ্ঠে গাওয়া বিভিন্ন গানের ইউটিউব বা ফেসবুক লিঙ্ক ত্রিবেণীকে শেয়ার করতে পারেন শিল্পীরা। ত্রিবেণী ফেসবুক পেজে (https://www.facebook.com/Tribeni.Risingbd) টেক্সটের মাধ্যমে যোগাযোগ করতে পারবেন। সরাসরি ফোন করতে পারেন এই নম্বরে- ০১৫৭২১৬৮১৯৪। অনুষ্ঠানটি দেখা যাবে (https://www.facebook.com/risingbd)  এই লিঙ্কে।

ঢাকা/মাহফুজ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়