Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১১ ১৪২৮ ||  ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

ত্রিবেণীতে চন্দনা মজুমদারের কণ্ঠে ফোক গান আজ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১১, ২২ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১১:১৩, ২২ সেপ্টেম্বর ২০২১
ত্রিবেণীতে চন্দনা মজুমদারের কণ্ঠে ফোক গান আজ

ত্রিবেণীতে আজ গাইবেন চন্দনা মজুমদার

২০০৯ সালে মনপুরা চলচ্চিত্রের জন্য সেরা নারী প্লেব্যাক কণ্ঠশিল্পীর পুরস্কার গ্রহণ করেন তিনি। লালনের গানের জন্য বিখ্যাত তিনি। লালনের গান দিয়ে ছোটবেলাতেই শুরু গানের চর্চা। বলছি কণ্ঠশিল্পী চন্দনা মজুমদারের কথা। কুষ্টিয়ার গড়াই নদীর তীরে জন্ম তার। লালনের বাইরে রাধারমণ, হাসনরাজা, শাহ্ আবদুল করিমসহ আরও বিভিন্ন গীতিকবির গান করেন এই শিল্পী। ছোটবেলায় বাবা নির্মল চন্দ্র মজুমদারের কাছে তালিম নেন গানের।

আজ বুধবার (২২ সেপ্টেম্বর) রাত ১০টায় প্রচারিত হবে ত্রিবেণীর ৭২তম পর্ব। এতে অতিথি হিসেবে থাকছেন এই কণ্ঠশিল্পী। লালনের গানে দর্শকদের মাতাবেন তিনি।

দেশের শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল রাইজিংবিডিতে নিয়মিত প্রচারিত হচ্ছে সাহিত্য ও সংগীত বিষয়ক ব্যতিক্রমী লাইভ শো ‘ত্রিবেণী’। অল্প সময়ের মধ্যেই সংগীত অনুরাগীদের মনে জায়গা করে নিয়েছে এই শো। দর্শক-শ্রোতা ও পাঠকদের নির্মল বিনোদন দিতে অনুষ্ঠানটির আয়োজন। ওয়ালটন স্মার্ট ফ্রিজ নিবেদিত এই অনুষ্ঠানের উপজীব্য গান, কথা ও কবিতা।

প্রতি বুধবার রাত ১০টায় রাইজিংবিডি ডটকমের ফেসবুক পেজ থেকে লাইভ অথবা প্রিমিয়ার হিসেবে ত্রিবেণী সম্প্রচারিত হচ্ছে। বিনোদন, শিল্প-সাহিত্য, খেলাধুলা, করপোরেট ও প্রযুক্তি ক্ষেত্রে তারকা ব্যক্তিত্বদের নিয়ে নিয়মিত আয়োজন করা হচ্ছে টক শো ‘রাইজিংবিডি স্পেশাল’। রাইজিংবিডি’র প্রতিটি অনুষ্ঠান দর্শকপ্রিয়তা পেয়েছে। দর্শকদের কাছ থেকে ব্যাপক সাড়া পাওয়ায় একের পর এক সৃষ্টিশীল অনুষ্ঠানের আয়োজন করছে রাইজিংবিডি।

লেখক, সাংবাদিক, উপস্থাপক ও করপোরেট ব্যক্তিত্ব উদয় হাকিমের উপস্থাপনায় চলছে ওই আয়োজন। পাশাপাশি এই সংবাদমাধ্যমের উপদেষ্টা সম্পাদকের দায়িত্ব পালন করছেন তিনি।

উদয় হাকিম বলেন, সারাদেশের শিল্পীদের নিয়ে গান-আড্ডার অনুষ্ঠান ত্রিবেণী। করোনাকালে দর্শক-শ্রোতাদের ভিন্নধারার আনন্দ দিতে রাইজিংবিডির এই ক্ষুদ্র প্রয়াস। সুস্থ বিনোদন প্রচারে সচেষ্ট ত্রিবেণী। দর্শকদের কথা চিন্তা করেই অনুষ্ঠান নির্মাণ ও প্রচারিত হয়। দর্শক সন্তুষ্টিকে প্রাধান্য দিই আমরা।

ত্রিবেণীকে সংগীত গবেষণাগার বানাতে চান উদয় হাকিম। জানান, এরইমধ্যে ত্রিবেণী সাংস্কৃতিক বোদ্ধাদের কাছে মানসম্মত একটি অনুষ্ঠান হিসেবে জায়গা করে নিয়েছে। এখানে প্রতিশ্রুতিশীল ও প্রতিভাবান শিল্পীদের প্রতিভা তুলে ধরা হচ্ছে। শিল্পীরা সুযোগ পাচ্ছেন নিজেদের মেলে ধরার। শিল্পীরা যাতে সৃজনশীল চর্চার সুযোগ ও স্বীকৃতি পান সে জন্যই এই আয়োজন। দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা মেধাবী শিল্পীদের নিয়ে রাইজিংবিডির বিশেষ এই আয়োজন। ত্রিবেণীতে যেমন তারকা শিল্পীরা থাকছেন, তেমনি থাকছেন প্রতিভাবান নবীনরাও। নবীন-প্রবীণের মেলবন্ধন ত্রিবেণী।

ত্রিবেণী বিষয়ে কোনো কিছু জানতে চাইলে যোগাযোগ করতে পারেন এই ই-মেইলে ([email protected]); অথবা ত্রিবেণী ফেসবুক পেজের মাধ্যমে (https://www.facebook.com/Tribeni.Risingbd)। সরাসরি ফোন করতে পারেন এই নম্বরে- ০১৫৭২১৬৮১৯৪। অনুষ্ঠানটি দেখা যাবে (https://www.facebook.com/risingbd) এই লিঙ্কে।

ঢাকা/মাহফুজ/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়