ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

লতা মঙ্গেশকরের সম্পত্তির পরিমাণ ...

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৪, ৭ ফেব্রুয়ারি ২০২২   আপডেট: ১৪:৫৫, ৭ ফেব্রুয়ারি ২০২২
লতা মঙ্গেশকরের সম্পত্তির পরিমাণ ...

দক্ষিণ মুম্বাইয়ের অভিজাত এলাকায় থাকতেন লতা মঙ্গেশকর। জন্মেছিলেন ইন্দোরে খুব সাধারণ এক মধ্যবিত্ত পরিবারে। তাঁর বাবা দীননাথ মঙ্গেশকর ছিলেন গায়ক ও অভিনেতা। মাত্র ১৩ বছর বয়সে বাবার মৃত্যুর পর পুরো পরিবারের দায়িত্ব এসে পড়েছিল লতা মঙ্গেশকরের কাঁধে। 

পাঁচ ভাই-বোনের মধ্যে সবার বড় ছিলেন লতা। ১৩ বছর বয়স থেকেই উপার্জন শুরু করেছিলেন। শুরুটা মারাঠি সিনেমায় অভিনয় ও গানের মাধ্যমে। অভিনয় করাটা যদিও পছন্দ ছিল না লতা মঙ্গেশকরের কিন্তু সংসারের দায়ে তাও করতে হয়েছিল। ২৫ টাকায় রোজগার শুরু করা লতা মঙ্গেশকর মৃত্যুর পর রেখে গেছেন কয়েকশ কোটি টাকার সম্পত্তি।

বিভিন্ন প্রতিবেদনে পাওয়া তথ্য থেকে জানা যায়, লতা মঙ্গেশকরের মাসিক আয় ছিল প্রায় ৪০ লাখ টাকা। বছরে পেতেন প্রায় ৬ কোটি টাকা। এই টাকা আসত তাঁর গানের রয়্যালিটি থেকে। অনেক প্রতিবেদনে বলা হয়েছে, ‘নাইটিঙ্গেল অব ইন্ডিয়া’র সম্পত্তির পরিমাণ প্রায় ৩৭০ কোটি টাকা। অনেকে অবশ্য দাবি করেছেন- তিনশ কোটি নয়, সম্পত্তির পরিমাণ ১০৭-১১৫ কোটি। তবে ঘনিষ্ঠজনদের দাবি, কোটি টাকার সম্পত্তির মালিক হলেও ব্যক্তি লতা ছিলেন মাটির মানুষ।

সংগীত জীবনে ৩৬টি ভাষায় ৩০ হাজারেরও বেশি গান গেয়েছিলেন এই সুর সম্রাজ্ঞী। শৌখিন গাড়ি কেনার শখ ছিল তাঁর। লতা মঙ্গেশকরের বাড়ি ‘প্রভু কুঞ্জ’র গ্যারেজে ছিল একসময় অনেক দামি গাড়ি। একাধিক সাক্ষাৎকারে গাড়ির প্রতি নিজের ভালোবাসা ব্যক্ত করেছেন বহুবার। ক্যারিয়ারের শুরুতেই কিনেছিলেন একটি শেভরলে। যশ চোপড়া তাঁকে উপহার দিয়েছিলেন মার্সিডিজ বেঞ্জ। তাঁর একটি ক্রিসলার গাড়িও ছিল। 

গতকাল ৬ ফেব্রুয়ারি রোববার সকালে প্রয়াত হন লতা মঙ্গেশকর। এদিন সন্ধ্যায় মুম্বাইয়ের শিবাজি পার্কে আয়োজন করা হয়েছিল শেষকৃত্যের। রাষ্ট্রীয় সম্মান দিয়ে সুর সম্রাজ্ঞীকে জানানো হয় শেষ বিদায়।

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়