ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

প্রভাসের গর্জন আছে বর্ষণ নেই

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৪, ২০ মার্চ ২০২২  
প্রভাসের গর্জন আছে বর্ষণ নেই

‘ইয়ং রেবেল’ হিসেবে পরিচিত তেলেগু অভিনেতা প্রভাস। এস এস রাজামৌলি পরিচালিত ‘বাহুবলি’ সিনেমায় অভিনয় করে বিশেষ খ্যাতি পেয়েছেন তিনি। তবে এরপর তার সিনেমা নিয়ে তুমুল আলোচনা হলেও নামের সুবিচার করতে পারছেন না এই অভিনেতা।

‘বাহুবলি’ সিনেমার পর প্রভাসের ‘সাহো’ ও ‘রাধে শ্যাম’ সিনেমা দু’টি মুক্তি পেয়েছে। তবে এর কোনোটিই আশানুরূপ সাড়া জাগাতে পারেনি। বক্স অফিস বিশ্লেষকদের মতে, প্রভাসের এই দুই সিনেমা যতটা গর্জেছে ততোটা বর্ষেনি।

‘বাহুবলি’ সিনেমার পর প্রভাসের প্রথম সিনেমা ‘সাহো’। ২০১৯ সালের আগস্টে মুক্তি পায় এটি। হিন্দি, তামিল, তেলেগু ও মালায়ালাম ভাষায় নির্মিত ‘সাহো’। প্রভাস ছাড়াও এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন— শ্রদ্ধা কাপুর, নীল নীতিন মুকেশ, জ্যাকি শ্রফ, চাংকি পান্ডে, এভেলিন শর্মা, মহেশ মাঞ্জরেকর, ভেনেলা কিশোর প্রমুখ। ভারতের প্রায় সাত হাজার পর্দায় মুক্তি পায় সিনেমাটি। এর মধ্যে দক্ষিণে ২ হাজার ৭০০ এবং হিন্দি ভাষায় ৪ হাজার পর্দায়। কিন্তু মুক্তির পর দর্শক-সমালোচকদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে সিনেমাটি। এটি নিয়ে ভক্তদের অনেক উন্মাদনা থাকলে বক্স অফিসে চিত্র ছিল ভিন্ন।

৩৫০ কোটি রুপি বাজেটের এই সিনেমা শুধু ভারতে আয় করেছে ৩৫৯. ৭৪ কোটি রুপি। সব মিলিয়ে আয় ৪৫১.৪৯ কোটি রুপি। তাই বক্স অফিস বিশ্লেষকদের কাছে এটি ‘গড়পড়তা’ তকমা পায়। যদিও সিনেমার ব্যর্থতার মূল কারণ হিসেবে দুর্বল চিত্রনাট্য ও পরিচালকের অপরিপক্কতাকেই মনে করেছেন সিনেমা বিশ্লেষকরা।

‘রাধে শ্যাম’ সিনেমা নিয়েও শুরু থেকে আলোচনায় প্রভাস ও সিনেমার নায়িকা পূজা হেগড়ে। এই সিনেমার বাজেটও কম নয়, ৪০০ কোটি রুপি! তবে মুক্তির পর এই সিনেমা থেকেও মুখ ফিরিয়ে নিয়েছেন দর্শক। সিনেমার চিত্রগ্রহণ ও ভিজ্যুয়াল ইফেক্ট প্রশংসা পেলেও সিনেমার চিত্রনাট্যও এবং পরিচালনা নিয়ে রয়েছে বিস্তর অভিযোগ। ফলাফল, বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে ‘রাধে শ্যাম’।

টলিউড ডটনেটে প্রকাশিত তথ্য অনুযায়ী, মুক্তির ৯ দিন পর অন্ধ্রপ্রদেশ ও তেলেঙ্গানা অঞ্চলে ‘রাধে শ্যাম’ সিনেমার আয় ৫৩.৩৩ কোটি রুপি (গ্রস ৮৩.১৫ কোটি রুপি)। এছাড়া হিন্দি বক্স অফিসে আরও ৯.৮০ কোটি রুপি যোগ করেছে এটি। ভারতের বাইরে আয় ১১.২৭ কোটি রুপি। সব মিলিয়ে সিনেমাটির আয় ৮১.১৮ কোটি (গ্রস ১৪৬  কোটি রুপি)।

তবে বক্স অফিস বিশ্লেষক মনোবালা বিজয়াবালানের দেওয়া তথ্যমতে, সাত দিনে বিশ্বব্যাপী সিনেমার আয় ১৯১.১৪ কোটি রুপি। সব মিলিয়ে ইতোমধ্যে ফ্লপের তালিকায় নাম লেখিয়েছে ‘রাধে শ্যাম’।

/মারুফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়