ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

সৃজিত বললেন, মুখ্যমন্ত্রীর মন্তব্য আপত্তিকর

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৯, ১২ এপ্রিল ২০২২   আপডেট: ১১:৩০, ১২ এপ্রিল ২০২২
সৃজিত বললেন, মুখ্যমন্ত্রীর মন্তব্য আপত্তিকর

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বক্তব্যকে ‘আপত্তিকর’ বলে মন্তব্য করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক সৃজিত মুখার্জি। নদীয়া জেলার হাঁসখালিতে এক কিশোরীকে ধর্ষণ ও তার মৃত্যুর ঘটনা নিয়ে গতকাল (১১ এপ্রিল) এক অনুষ্ঠানে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। তারই পরিপ্রেক্ষিতে সোশ্যাল মিডিয়ায় সরব হয়েছেন সৃজিত।

হাঁসখালিতে ১৪ বছর বয়েসী এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ ওঠে; পরে ওই কিশোরী মারা যায়। এ ঘটনায় অভিযোগ জানাতে দেরি হয়েছে বলে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি, ওই অভিযোগের সত্যতা নিয়েও প্রশ্ন তুলেন তিনি। মমতা বলেন, ‘আপনি রেপ বলবেন, নাকি প্রেগনেন্ট বলবেন, না লাভ অ্যাফেয়ার বলবেন, না শরীরটা খারাপ ছিল, নাকি কেউ ধরে মেরেছে? আমি পুলিশকে বলেছি ঘটনাটা কী? মেয়েটার না কি লাভ অ্যাফেয়ার ছিল শুনেছি।’ এরপরই মমতার বক্তব্যকে ‘অসংবেদনশীল’ এবং ‘আপত্তিকর’ বলে মন্তব্য করেন সৃজিত।

সৃজিত মুখার্জি বলেন—‘হাঁসখালির ধর্ষণের ঘটনায় মুখ্যমন্ত্রী যে ধরনের আপত্তিকর এবং অসংবেদনশীল মন্তব্য করেছেন, তা অকল্পনীয়। আমি হতবাক এবং বাকরুদ্ধ।’

ফেসবুকে এ পোস্ট করার পর সৃজিতের মন্তব্যকে ঘিরে চলছে জোর আলোচনা। টলিউড ফিল্ম ইন্ডাস্ট্রির অনেকের কাছে এ বিষয়ে মন্তব্য জানতে চেয়েছিল ভারতীয় সংবাদমাধ্যম। কিন্তু জুন মালিয়া, নচিকেতা, সুবোধ সরকারের মতো অনেকে মুখ্যমন্ত্রীর মন্তব্য নিয়ে কথা বলতে রাজি হননি। এ বিষয়টি নিয়ে প্রশ্ন তুলেছেন নেটিজেনরা।

সুমন্ত্র মাইতি লিখেছেন, ‘তুমি একা বলে আর কত মাঠ সামলাবে? তোমার বন্ধুরাও একটু মুখ খুলুক।’ ধন্যবাদ জানিয়ে অরজিত লিখেছেন, ‘ধন্যবাদ দাদা, কেউ শিরদাঁড়াটা দেখালো।’

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়