ঢাকা     বৃহস্পতিবার   ১১ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ২৭ ১৪২৯ ||  ১২ মহরম ১৪৪৪

প্রাণনাশের হুমকি পেয়েছিলেন যেসব নায়িকারা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৮, ২৫ জুন ২০২২   আপডেট: ১৩:২৮, ২৫ জুন ২০২২
প্রাণনাশের হুমকি পেয়েছিলেন যেসব নায়িকারা

অভিনয়শিল্পীদের বিচিত্র চরিত্রে অভিনয় করতে হয়। গল্প বা চরিত্র বাস্তবভাবে ফুটিয়ে তোলার জন্য সবরকম চেষ্টা করে থাকেন তারা। আর এসব কারণে কখনো নিন্দা, কখনো প্রশংসা কুড়ান। কিন্তু কিছু কিছু অভিনেত্রী প্রাণনাশের হুমকিও পেয়েছেন। আর এসব হুমকি কখনো চিঠি, কখনো বা মুঠোফোনে পেয়েছেন। সিনেমায় অভিনয়ের জন্য হত্যার হুমকি পেয়েছেন এমন ক’জন নায়িকাকে নিয়ে এই প্রতিবেদন।

দীপিকা পাড়ুকোন
সঞ্জয় লীলা বানসালির ‘পদ্মাবত’ সিনেমা শুটিং থেকেই বিতর্কে জড়ায়। এমনকী চলচ্চিত্র নির্মাতাকে সিনেমার প্রাথমিকভাবে নাম পরিবর্তন করতে হয়েছিল। কিন্তু বিষয়টি নিয়ে এতটাই জলঘোলা হয় যে, এ সিনেমার অভিনেত্রী দীপিকা পাড়ুকোন করনি সেনার কাছ থেকে লাগাতার প্রাণনাশের হুমকি পেতে থাকেন। দলটি অভিনেত্রীর নাক কেটে ফেলা, তাকে জীবন্ত পুড়িয়ে ফেলা এবং তার শিরশ্ছেদ করারও হুমকি দিয়েছিল।

রিচা চাড্ডা
গত বছর মুক্তি পায় রিচা চাড্ডা অভিনীত ‘ম্যাডাম ছিফ মিনিস্টার’। এ সিনেমায় অভিনয়ের কারণে প্রাণনাশের হুমকি পেয়েছিলেন তিনি। অখিল ভারতীয় ভীম সেনার প্রতিষ্ঠাতা এই অভিনেত্রীকে প্রকাশ্যে হুমকি দিয়েছিলেন। এমনকী যে রিচার জিভ কেটে ফেলবে তাকে পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছিল সংগঠনটি।

মল্লিকা শেরাওয়াত
পর্দায় সাহসী অভিনয়ের জন্য সমালোচকদের কাছে নিন্দার পাত্রী হয়ে ওঠেছিলেন মল্লিকা শেরাওয়াত। এ কারণে অভিনেত্রীর কাছে বহু হুমকি ফোন এসেছে। ‘ডার্টি পলিটিক্স’ সিনেমায় তার অভিনীত চরিত্রের জন্য শুধু অভিনেত্রী নন চলচ্চিত্র নির্মাতা এমনকী তার ভাইয়ের কাছে হুমকি ফোন এসেছিল।

ঊর্বশী রাউতেলা
আলোচিত মডেল-অভিনেত্রী ঊর্বশী রাউতেলা। ‘হেট স্টোরি ফোর’-এ অভিনয়ের জন্য প্রাণনাশের হুমকি পেয়েছিলেন। দৃশ্যত, সিনেমাটির ট্রেইলারে ঊর্বশীর চরিত্রে দ্রৌপদীর সঙ্গে তুলনা করা হয় যা বেশ আলোড়ন সৃষ্টি করেছিল। যদিও এ অভিনেত্রী স্পষ্টভাবে বলেছিলেন—‘চরিত্র যাই বলুক না কেন সিনেমাটি তার ব্যক্তিগত মতামত বা জীবন নীতির প্রতিফলন নয়।’

ঢাকা/শান্ত

সর্বশেষ

পাঠকপ্রিয়