ঢাকা     বুধবার   ২৮ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১৩ ১৪২৯ ||  ০১ রবিউল আউয়াল ১৪১৪

‘আজ গানের দিন’ অনুষ্ঠানে গাইবেন তিন্নি

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৬, ১৪ আগস্ট ২০২২  
‘আজ গানের দিন’ অনুষ্ঠানে গাইবেন তিন্নি

গান নিয়ে ব্যস্ত সময় পার করছেন তরুণ কণ্ঠশিল্পী কানিজ খাদিজা। এনিগমা মাল্টিমিডিয়া লিমিটেডের নিয়মিত সংগীতায়োজন ‘আজ গানের দিন’-এ গাইবেন তিনি। রোববার (১৪ আগস্ট) রাত ১০টায় অনুষ্ঠানটির পঞ্চম পর্ব সরাসরি সম্প্রচারিত হবে। এনিগমার ফেসবুক ও ইউটিউব পেজে প্রচার হবে অনুষ্ঠানটি।

২০১৭ সালে চ্যানেল আই সেরাকণ্ঠ প্রতিযোগিতায় ষষ্ঠ স্থান অধিকার করেন তিন্নি। প্রতিযোগিতায় মিতালী মুখার্জির গাওয়া ‘সুখ পাখি রে’ এবং কনকচাঁপার গাওয়া ‘তুমি আমার এমনই একজন’ গান দুটি গেয়ে প্রশংসা কুড়ান তিনি। তার গাওয়া এ দুটো গান ইউটিউবে ১০ লাখের বেশি ভিউ হয়েছে।

২০১৯ সালে প্রকাশিত হয় তিন্নির প্রথম মৌলিক একক গান ‘শরত আমার স্নিগ্ধতা’। এ গানের জন্য সেরা নবাগত সংগীতশিল্পী হিসেবে ওই বছর চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড লাভ করেন। ২০২০ সালে শাহরিয়ার রাফাতে সঙ্গে ‘মেঘমালা’ ও মো. মিলনের সঙ্গে ‘তোমাকে চাই’ ডুয়েট গান কণ্ঠে তুলেও জনপ্রিয়তা লাভ করেন এই শিল্পী। ২০২১ সালে ‘শত শত রাত’, ২০২২ সালে ‘চেয়েছি তোমায়’, ‘প্রজাপতি মন’ শিরোনামের একক কণ্ঠের মৌলিক গানগুলো শ্রোতাদের মন কাড়ে।

২০০৬ সালে নারায়ণগঞ্জ শিল্পকলা একাডেমির সংগীতের শিক্ষক প্রয়াত মায়া ঘোষের কাছে গানের হাতেখড়ি তিন্নির। ২০০৯ সালে নারায়ণগঞ্জ শিল্পকলা একাডেমিতে ভর্তি হন তিনি। সেখানে ৪ বছরের কোর্স করে ওই প্রতিষ্ঠানে শিক্ষক ফজলুল হক ও জিএম রহমান রনির কাছে গান শেখেন। ২০১৩ সাল থেকে প্রখ্যাত শাস্ত্রীয় সংগীত শিক্ষক রেজওয়ান আলী লাভলুর কাছে ৪ বছর তালিম নেন।

দেশের প্রথম সারির প্রায় সবগুলো বেসরকারি টিভি চ্যানেলে গান করেছেন তিন্নি। পেয়েছেন দর্শক-শ্রোতার ভালোবাসা। জাতীয় পর্যায়ে নজরুল সংগীতে দুটি স্বর্ণ ও দেশাত্মবোধক গানে রৌপ্যপদক জয়ী এই শিল্পী বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার ছাড়াও তালিকাভুক্ত আছেন বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে।

সেন্ট্রাল ওমেনস ইউনিভার্সিটিতে ইংরেজি সাহিত্যে স্নাতকে অধ্যয়রনরত। পাশাপাশি একটি ইংরেজি মাধ্যম স্কুলে শিক্ষকতা করছেন।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়