ঢাকা     রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২২ ১৪২৯

‘লাল সিং চাড্ডা’ নিষিদ্ধের দাবি

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২২, ২৩ আগস্ট ২০২২   আপডেট: ১৩:২৬, ২৩ আগস্ট ২০২২
‘লাল সিং চাড্ডা’ নিষিদ্ধের দাবি

‘লাল সিং চাড্ডা’ সিনেমার দৃশ্য

আমির খান এবং কারিনা কাপুর খান অভিনীত সিনেমা ‘লাল সিং চাড্ডা’। ভারতের পশ্চিমবঙ্গে সিনেমাটি প্রদর্শনী নিষিদ্ধ করার দাবি উঠেছে। এ বিষয়ে কলকাতা উচ্চ আদালতে একটি জনস্বার্থ মামলাও দায়ের হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, আদালতে মামলাটি দায়ের করেছেন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সদস্য এবং আইনজীবী নাজিয়া এলাহি খান। তার দাবি, সিনেমাটি প্রদর্শন হলে রাজ্যের শান্তি শৃঙ্খলা বিঘ্নিত হতে পারে।

তিনি মনে করছেন, এই মুহূর্তে ধর্ম সংক্রান্ত যে কোনো বিষয়ে রাজ্য উত্তাল হয়ে উঠতে পারে। উদাহরণ দিতে গিয়ে বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মার বিতর্কিত সেই মন্তব্যের প্রসঙ্গ তোলেন তিনি। এছাড়া ভারতে ধর্মীয় অসহিষ্ণুতা নিয়ে আমিরের অতীতে করা কিছু বিতর্কিত মন্তব্যের কথাও উল্লেখ করেছেন নাজিয়া এলাহি খান।

হলিউডের ‘ফরেস্ট গাম্প’ সিনেমার হিন্দি রিমেক ‘লাল সিং চাড্ডা’। শুরু থেকেই নানা কারণে আলোচনায় এই সিনেমা। গত ১১ আগস্ট মুক্তির আগে এটি বয়কটের ডাক দেওয়া হয়। বিভিন্ন মহলের অভিযোগ, এতে ধর্মীয় ভাবাবেগে আঘাত করা হয়েছে। এর ফলে বক্স অফিসেও বিশেষ সুবিধা করতে পারেনি সিনেমাটি। দশ দিনে মাত্র ৫০ কোটি রুপির একটু বেশি আয় করেছে ১৮০ কোটি রুপি বাজেটের এই সিনেমা।

আমির ও কারিনা ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন মোনা সিং ও নাগা চৈতন্য। ‘লাল সিং চাড্ডা’ পরিচালনা করেছেন অদ্বৈত চন্দন।

/মারুফ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়