ঢাকা     শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৮ ১৪২৯ ||  ০৭ জমাদিউল আউয়াল ১৪১৪

শীতলা বাড়ির দুর্গাপূজায় নিপুণ

প্রকাশিত: ১২:৫১, ৩ অক্টোবর ২০২২   আপডেট: ১৪:০৮, ৩ অক্টোবর ২০২২
শীতলা বাড়ির দুর্গাপূজায় নিপুণ

বরাবরের মতো এবারো নরসিংদীতে দুর্গাপূজার অন্যতম আকর্ষণ শহরের শীতলা বাড়ি পূজা মণ্ডপ। গতকাল (২ অক্টোবর) মহাসপ্তমীর দিনে এই মণ্ডপে দুর্গাপূজা দেখতে যান চিত্রনায়িকা নিপুণ আক্তার। তার সঙ্গে আরো ছিলেন শিল্পী সমিতির নির্বাহী সদস্য জেসমিন আক্তার।

জানা যায়, শীতলা বাড়ির পূজা দেখতে নিপুণ ও তার সফরসঙ্গী বিকাল পাঁচটায় সেখানে উপস্থিত হন। তুমুল বৃষ্টির মধ্যে ভিজেই মন্দির প্রাঙ্গণে যান নিপুণ। তাকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন পূজা কমিটির সাধারণ সম্পাদক বাপি সাহার সহধর্মিণী হিমু সাহা এবং মন্দির  কমিটির সাধারণ সম্পাদক বিপুল সাহার সহধর্মিণী মুন সাহা। এই সময় নিপুণ সেখানে উপস্থিত পুণ্যার্থী ও তার ভক্তদের হাত নেড়ে অভিবাদন জানান। পাশাপাশি সবাইকে শারদীয় শুভেচ্ছাও জানান তিনি।

নরসিংদীর শীতলা বাড়ির দুর্গা পূজা দেখতে যাওয়ার কারণ হিসেবে নিপুণ বলেন, ‘সাম্প্রদায়িক সম্প্রীতির দেশে ধর্ম যার যার, উৎসব সবার - এই কথা আমি হৃদয়ে ধারণ করি। আমি প্রতি বছর দুর্গা পুজোয় ঢাকা এবং এর আশেপাশের বিভিন্ন দুর্গা মন্দিরে যাই প্রতিমা দর্শনে। শীতলা বাড়ি পূজা কমিটির সাধারণ সম্পাদক বাপি সাহা কাজের সুত্রে আমার দীর্ঘদিনের পরিচিত। তার আমন্ত্রণেই এখানে এসেছি।’

শীতলা বাড়ির পূজা মণ্ডপটি তৈরি করা হয়েছে ৭০ ফুট লম্বা নৌকার আদলে। এই নৌকার উপর স্থাপন করা হয়েছে সোনালি রঙের দুর্গা প্রতিমা। এবার দুর্গা নৌকায় কৈলাশ গমন করবেন বলেই নৌকার এই কনসেপ্ট মাথায় রেখে মণ্ডপটি তৈরি করা হয়েছে। এটির ডিজাইন করেছেন বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের সেট ডিজাইনার ফরিদ আহমেদ। তার ডিজাইনে নৌকা ও মণ্ডপটি তৈরি করেছেন ১২ জন সেট শিল্পী। ২৬ দিনের অক্লান্ত পরিশ্রম করে এই মণ্ডপটি তৈরি করেছেন তারা।

রাহাত সাইফুল/মারুফ

সর্বশেষ

পাঠকপ্রিয়