ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

‘সুড়ঙ্গ’ পাইরেসি হওয়া ষড়যন্ত্রের অংশ : রায়হান রাফি

প্রকাশিত: ১৪:৫৭, ২৬ জুলাই ২০২৩   আপডেট: ১৪:৫৮, ২৬ জুলাই ২০২৩
‘সুড়ঙ্গ’ পাইরেসি হওয়া ষড়যন্ত্রের অংশ : রায়হান রাফি

পাইরেসি ঢাকাই চলচ্চিত্রের ‘দুষ্টক্ষত’। একটা সময় চলচ্চিত্র নির্মাণের পর অনায়াসে পাইরেসি করা যেত। ক্ষতি হতো প্রযোজকের। এই দুষ্টক্ষত থেকে অনেকটাই বেড়িয়ে এসেছে চলচ্চিত্র শিল্প। এ দিকে গত দুবছর ধরে চলচ্চিত্র শিল্পে সুবাতাস বইতে শুরু করেছে। এই ধারা অব্যাহত রেখেছে গত ঈদুল আজহায় মুক্তি পাওয়া ‘সুড়ঙ্গ’ সিনেমাটি। মুক্তির চার সপ্তাহ পেরিয়ে গেলেও হাউজফুল যাচ্ছে সিনেমাটি। ঠিক এ সময় সিনেমাটি পাইরেসি হওয়ায় সিনেমাসংশ্লিষ্টরা ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন।  

এ প্রসঙ্গে সিনেমাটির নির্মাতা রায়হান রাফি রাইজিংবিডিকে বলেন, ‘সুড়ঙ্গ’ মুক্তির পরই চারদিকে জয়জয়কার। দেশের পাশাপাশি কলকাতাতেও প্রশংসা পাচ্ছে। এই মুহূর্তে পাইরেসি হওয়াটা ষড়যন্ত্রের অংশ বলেই মনে করছি। এর সঙ্গে কারা জড়িত তা খুঁজে বের করা হবে। আমরা মামলা করেছি। আইনগতভাবেই এগোচ্ছি আমরা।

সিনেমাটির বিরুদ্ধে শুরু থেকেই ষড়যন্ত্র হচ্ছে উল্লেখ করে এই নির্মাতা বলেন, সিনেমাটির শুরু থেকেই বিভিন্ন ধরনের ইস্যু তৈরি করে ষড়যন্ত্র করা হচ্ছিল। একটা মহল খুবই পরিকল্পিতভাবে পাইরেসি করেছে। এটা বাংলাদেশ থেকেই করা হয়েছে। এটা পরিকল্পিতভাবে ছড়িয়ে দেয়া হচ্ছে। মানুষ বুঝতে পারছে এটা করা করছে। 

পাইরেসি ইস্যু নিয়ে অনেককেই কথা বলতে দেখছি না। এটাও কিন্তু সন্দেহজনক। একজন নায়ক আরেকজন নায়ককে কি বললো সেটা নিয়ে সমালোচনা করছেন কিন্তু একটা সিনেমার এত বড় ক্ষতি হয়ে গেল এটা নিয়ে কথা বলছেন না! বিস্মিত কণ্ঠে বলেন রায়হান রাফি। 

ঈদুল আজহা উপলক্ষে মুক্তি পায় ‘সুড়ঙ্গ’। এর মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয়েছে আফরান নিশোর। তার সঙ্গে আছেন তমা মির্জা। দেশের পাশাপাশি পশ্চিমবঙ্গ, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়ায়ও সিনেমাটি প্রদর্শিত হচ্ছে।

রাহাত//

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়