ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

পান্না কায়সারের মৃত্যু, স্তব্ধ মিমের আফসোস

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৬, ৪ আগস্ট ২০২৩   আপডেট: ১৬:৪৪, ৪ আগস্ট ২০২৩
পান্না কায়সারের মৃত্যু, স্তব্ধ মিমের আফসোস

ঢাকাই সিনেমার চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিম। তার নতুন সিনেমা ‘দিগন্তে ফুলের আগুন’। এতে পান্না কায়সারের চরিত্রে অভিনয় করছেন তিনি। চরিত্রটির জন্য পান্না কায়সারের টিভি সাক্ষাৎকার, বই পড়ে ধারণা নিয়েছেন।

তা ছাড়াও পান্না কায়সারের মেয়ে অভিনেত্রী শমী কায়সারের কাছ থেকেও ধারণা নেন মিম। তারপরই মূলত সিনেমাটির দু্ই দিন শুটিং করেন। শুক্রবার (৪ আগস্ট) পান্না কায়সারের সঙ্গে মিমের দেখা করা কথা ছিল। কিন্তু আজ ঘুম থেকে উঠেই জানতে পারেন পান্না কায়সার মারা গেছেন। এমন ঘটনায় স্তব্ধ মিম। অধরাই থেকে গেলো মিমের চাওয়া। এ নিয়ে তার আফসোসের যেন শেষ নেই!

শুক্রবার (৪ আগস্ট) মিম তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। তাতে এ অভিনেত্রী বলেন, ‘‘বিধাতার কি এক অদ্ভুত সমীকরণ। আমরা ভাবি এক কিন্তু তার পরিকল্পনা আরেক— যা সাধারণের বোঝা বড় দায়। ‘দিগন্তে ফুলের আগুন’ সিনেমার শুটিং করছি। এই সিনেমায় আমি পান্না কায়সারের চরিত্রে অভিনয় করছি। গতকাল শমী আপু (শমী কায়সার) বললেন, ‘তোমাদের তো শুক্রবার ও শনিবার শুটিং নেই। তাহলে রেডি থেকো, তোমাদেরকে আম্মার সঙ্গে দেখা করতে নিয়ে যাব।’ শুনেই তো আমি ভীষণ এক্সাইটেড। মহীয়সী নারী শ্রদ্ধেয় পান্না কায়সারের সঙ্গে দেখা করব!’’

‘গত দুই মাস ধরে যাকে বই পড়ে, টেলিভিশনের বিভিন্ন ইন্টারভিউ থেকে জানার চেষ্টা করেছি, সেই মানুষটার সঙ্গে মুখোমুখি বসে গল্প করব। নানা অভিজ্ঞতা শুনব। আড্ডা দেব। জীবনের অন্যরকম একটা অভিজ্ঞতা হবে। অসাধারণ মুহূর্তের সাক্ষী হবো। আরো কত কি যে ভাবনা মনের মধ্যে। চাইলেই কি আর সব পূরণ হয়।’ বলেন মিম।

পান্না কায়সারের মৃত্যুর খবর শুনে থমকে যান বিদ্যা সিনহা মিম। তা জানিয়ে এ অভিনেত্রী বলেন— ‘সকালবেলা এমন একটা খবর অপেক্ষা করছে ভাবিনি। ঘুম থেকে ওঠেই শুনি পান্না কায়সার আন্টি চিরদিনের জন্য আমাদের কাছ থেকে বিদায় নিয়েছেন। তার মৃত্যুর খবরে থমকে গেলাম; স্তব্ধ হলাম। কিছুদিন ধরে মনের মধ্যে লালন করা মহীয়সী পান্না কায়সারকে হারিয়ে মনে হচ্ছে, আমারই একজন আপনজনকে হারালাম। সৃষ্টিকর্তার কাছে তার আত্মার শান্তি কামনা করছি।’

২০১৮-১৯ অর্থবছরে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুদানপ্রাপ্ত সিনেমা ‘দিগন্তে ফুলের আগুন’। এটি পরিচালনা করছেন ওয়াহিদ তারেক। জানা গেছে, ‘দিগন্তে ফুলের আগুন’ সিনেমার মাধ্যমে পান্না কায়সারের দৃষ্টিকোণ থেকে তার স্বামী শহীদুল্লা কায়সারকে আবিষ্কার করা হবে।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়